২৫ অক্টোবর ২০২০

রংপুরে শ্যামাসুন্দরী ও কেডি খাল খননের দাবিতে মানববন্ধন

-

রংপুর মহানগরবাসীকে ভয়াবহ জলাবদ্ধতার কবল থেকে রক্ষা করতে শ্যামা সুন্দরী ও কেডি খাল খনন করার দাবিতে বুধবার দুপুরে মানববন্ধন করেছে ভুক্তভোগি নগরবাসী।

নগরীর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন, মোজাফফর হোসেন চাঁদ, শিক্ষক বনমালী পাল, সাবেক ছাত্রনেতা পলাশ কান্তি নাগ ও রাতুলুজ্জামান রাতুল, শ্রমিক নেতা রেদওয়ান ফেরদৌস, রোস্তম আলী, শিক্ষানবীশ আইনজীবী স্বপন রায়, শ্রমিক অধিকার আন্দোলনের সংগঠক আব্দুস সাত্তার বকুল, নীপীড়ণ বিরোধী নারীমঞ্চের সংগঠক সুলতানা আক্তার, প্রমুখ।

বক্তারা বলেন,  অপরিকল্পিত নগরায়ন নয়, মহাপরিকল্পনার আলোকে নগর সাজাতে হবে। শ্যামা সুন্দরী ও কেডি খাল অবিরাম এই বর্ষণের পানি ধারণ করতে পারতো। কিন্তু শ্যামাসুন্দরী ও কেডি খাল ক্রমাগত দখল ও ভরাট হওয়ার কারণে তা হয়নি। পাশাপাশি অপরিকল্পিত নগরায়ণ ও দূর্বল ড্রেনেজ ব্যবস্থাও অনেকাংশে দায়ী। আজকে শ্যামাসুন্দরী খালকে ময়লা-আবর্জনা ফেলার ডাস্টবিনে পরিণত করা হয়েছে। অবিলম্বে ভয়াবহ জলাবদ্ধতার কবল থেকে নগরীবাসীকে রক্ষা করতে শ্যামা সুন্দরী ও কে.ডি খাল খনন ও সংস্কার, মহাপরিকল্পনার আলোকে নগরকে গড়ে তোলার জন্য কার্যকর পদক্ষেপ দাবি করেন বক্তারা।


আরো সংবাদ