২৭ অক্টোবর ২০২০

রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সংযোগ সড়ক থেকে বিচ্ছিন্ন থাকায় সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ। - ছবি : নয়া দিগন্ত

সেতুর গোড়া থেকে মাটি সরে গিয়ে সংযোগ সড়ক থেকে বিচ্ছিন্ন হয়ে যায় সেতুটি। এরপর এলাকাবাসীর উদ্যোগে পাকা সেতুর সঙ্গে জুড়ে দেয়া হয় বাঁশের সাঁকো। এভাবেই কোনো রকমে যোগাযোগ ব্যবস্থা টিকিয়ে রাখা হয়েছে। কিন্তু সামনের বর্ষা নিয়ে দুশ্চিন্তা বাড়ছে। কারণ, তখন পানি বেড়ে নড়বড়ে বাঁশের সাঁকোটি ভেঙে যাওয়ার শঙ্কা রয়েছে।

টাংগন নদীর উপর দিয়ে বয়ে যাওয়া এই সেতুটি ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানাধীন ১৪ নং রাজাগাঁও ইউনিয়নের। এটি ১৪ নং রাজাগাঁও ইউনিয়ন ও আশপাশের ইউনিয়নের ৩০ হাজার মানুষের রুহিয়া থানায় যাতায়াতের একমাত্র মাধ্যম।

সরেজমিনে দেখা গেছে, সংযোগ সড়ক থেকে বিচ্ছিন্ন থাকায় সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হেঁটে সেতু পার হচ্ছেন স্থানীয় লোকজন। গত কয়েক দিনের বৃষ্টিতে সৃষ্টি হওয়া বন্যার কারণে ব্রিজটির সংযোগ সড়কের প্রায় ২০ মিটার বিলীন হয়ে যায়।

স্থানীয় বাসিন্দা মো: গণি মিয়া জানান, সেতুটি সড়ক থেকে বিচ্ছিন্ন থাকায় বড়গাঁও ইউনিয়ন ও রাজাগাঁও ইউনিয়নের প্রায় ২৫ হাজার মানুষের চরম দুর্ভোগ যাচ্ছে। বর্ষায় বাঁশের সাঁকো ভেঙে গেলে যোগাযোগ বন্ধ হয়ে যাবে।

১৪ নং রাজাগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: খাদেমুল ইসলাম সরকার জানান, সড়ক থেকে সেতু বিচ্ছিন্ন হয়ে যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে স্থানীয় লোকজন বাঁশ ও কাঠ দিয়ে সাঁকোটি তৈরি করে সেতুর সাথে সংযোগ স্থাপন করে কোনোরকমে চলাচল করছে।

এ প্রসঙ্গে উপজেলা প্রকৌশলী, এলজিইডি, ঠাকুরগাঁও সদর ইসমাইল হোসেন জানান, সড়কটি পরিদর্শন করা হয়েছে, যত দ্রুত সম্ভব সমস্যা দূর করা হবে।


আরো সংবাদ

২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, খুলনার সাথে রেল যোগাযোগ বন্ধ দেশে ফিরেছেন রাষ্ট্রপতি সমীক্ষার বিলম্বে নতুন রেলসেতু ও রেলপথ নির্মাণ অনিশ্চিত হালাল খাবারেও ফ্রান্সের সমস্যা, এরদোগান-ম্যাক্রো বিরোধ তুঙ্গে ট্রাম্প ইতোমধ্যেই পৃথিবীকে যেভাবে বদলে দিয়েছেন দেশেও তীব্র হচ্ছে ‘বয়কট ফ্রান্স’ আন্দোলন, আজ ফরাসি দূতাবাস ঘেরাও রিফাত হত্যার রায়কে ঘিরে আদালত প্রাঙ্গণে তিন স্তরের নিরাপত্তা ক্ষমতার দাপট কি এমনি এমনি এইচ-১বি চাকরির ক্ষেত্রে ব্যবসায়িক ভিসা না দেয়ার প্রস্তাব ‘আমি মুহাম্মদকে (সা.) ভালোবাসি’ লেখা মাস্ক পরে পার্লামেন্টে এমপি টানা পাঁচ জয়ে কলকাতাকে সরিয়ে চারে পাঞ্জাব

সকল