২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আবারো বিপৎসীমার ওপরে তিস্তার পানি

- নয়া দিগন্ত

ভারী বর্ষণ আর উজানের পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে প্রবাহিত হচ্ছে বিপৎসীমার ২৭ সেন্টিমিটারের উপর দিয়ে। ক্রমাগত পানি বৃদ্ধির কারণে তিস্তা পাড়ের বসবাসকারীদের মাঝে চরম আতঙ্ক দেখা দিয়েছে।

নীলফামারীর ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস সর্তকীকরণ কেন্দ্র জানিয়েছে, বুধবার রাত থেকে তিস্তা নদীর পানি বাড়তে থাকে। বৃহস্পতিবার সকাল ৬টায় পানি বৃদ্ধি পেয়ে তা বিপৎসীমা অতিক্রম করে ৫২ দশমিক ৮৭ সেন্টিমিটারের ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার)। পানির গতি নিয়ন্ত্রণে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি গেট খুলে রাখা হয়েছে।

এদিকে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় ডিমলা উপজেলার পূর্বছাতনাই, টেপাখড়িবাড়ী, খগাখড়িবাড়ী, খালিশা চাপানি, ঝুনাগাছ চাপানি ও গয়াবাড়ী ইউনিয়নের প্রায় ১৫টি চরের মানুষজন বন্যাকবলিত হয়ে পড়েছে বলে জানিয়েছেন ওই সব ইউনিয়নের জনপ্রতিনিধিরা।

নীলফামারীর ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, গত দুই দিনের ভারী বর্ষণ ও উজানের ঢলে তিস্তা নদীর পানি সকাল ৬টা থেকে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


আরো সংবাদ



premium cement