১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘সবুজ পাতা’ মোবাইল এ্যাপস উদ্বোধন

‘সবুজ পাতা’ মোবাইল এ্যাপস উদ্বোধন - নয়া দিগন্ত

খাদ্যবান্ধব কর্মসুচি, বয়স্ক, বিধবা, স্বামী পরিত্যক্ত, প্রতিবন্ধী ভাতা, মাতৃকালীন ভাতা, ভিজিডি, বাইসাইকেল বিতরণ, মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রম ও সেবা প্রদানের লক্ষ্যে ‘সবুজ পাতা’ নামের মোবাইল এ্যাপস উদ্বোধন করা হয়েছে। শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জে এ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী বলেন, আওয়ামী লীগ জনগণের দল, জনগণ আমাদের শক্তি। আমরা মানুষের জন্য রাজনীতি করি। আমাদের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটা লক্ষ্য ছিলো, সেটি হলো আমার দেশের গরিব, দুখি মেহনতী মানুষের মুখে হাসি ফোটানো।

মন্ত্রী বলেন, তাদের প্রয়োজন ছিল অন্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা এগুলোকে দুর করে প্রত্যেক মানুষকে দারিদ্র সীমার উপরে নেয়ার জন্য বর্তমান সরকার কাজ করছে। এই এ্যাপস ব্যবহার করে ডাটাবেজ তৈরী করে সামাজিক বেষ্টনীর সকল সুবিধা উপকারভোগীদের মাঝে সুষম বন্টন ও সুষ্ঠু সমন্বয়ের মাধ্যমে অতি দ্রুত সেবা পৌঁছানো সম্ভব হবে। রোধ হবে দূর্নীতিও।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক চিসতি, উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান, সবুজ পাতা মোবাইল সফটওয়্যার মোবাইল অ্যাপস’র প্রধান উপদেষ্টা মন্ত্রীর ছেলে ব্যারিস্টার কৌশিক নাহিয়ান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্ধীন, সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জজসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পরিষদের সচিব ও আওয়ামীলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে ওই মোবাইল এ্যাপসের মাধ্যমে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।


আরো সংবাদ



premium cement
দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি উজিরপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ১

সকল