২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সৈয়দপুরে ভিজিএফের চালের স্লিপ পুড়িয়ে ফেলার ঘটনায় তদন্ত কমিটি

সৈয়দপুরে ভিজিএফের চালের স্লিপ পুড়িয়ে ফেলার ঘটনায় তদন্ত কমিটি - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নে স্লিপ জমা নিয়ে পুড়িয়ে ফেলা ও হতদরিদ্ররা চাল না পাওয়ার ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। ৩০ জুলাই বৃহস্পতিবার সকাল ১০টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রথম দিনের তদন্ত কার্যক্রম পরিচালনা করেছে তদন্ত কমিটি।

বুধবার বিকালেই ৩ সদস্যের এ কমিটি গঠন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: নাসিম আহমেদ। এতে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: রাশেদুল হককে প্রধান ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: মিজানুর রহমান ও খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা মো: মাহমুদ হাসানকে সদস্য করা হয়। ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয় তদন্ত কমিটিকে।

উল্লেখ্য, বুধবার সকাল ৭টা থেকে ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে হতদরিদ্র মানুষেরা ইউপি চত্বরে এসে লাইনে দাঁড়িয়ে পড়ে চাল নেয়ার জন্য। এসময় উপস্থিত প্রায় ১ হাজার ৫শ’ জনের কাছ থেকে স্লিপ তুলে নিয়ে চাল না দিয়ে দীর্ঘ প্রায় ৩ ঘন্টা যাবত দাঁড় করিয়ে রাখা হয়। এক পর্যায়ে জনতা চালের জন্য চাপ দিলে তাদেরকে বাড়ি চলে যেতে বলা হয়।

চেয়ারম্যান মো: এনামুল হক চৌধুরী ও সচিব মো: রহিদুল ইসলাম ঘোষণা দেন চাল শেষ হয়ে গেছে তাই চালের পরিবর্তে প্রতয়েককে ১৫০ টাকা করে দেয়া হবে। এতে জনগণ উত্তেজিত হয়ে চেয়ারম্যানকে তার অফিসে অবরুদ্ধ করে বিক্ষোভ করতে থাকে। খবর পেয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এসময় বিক্ষুব্ধ জনগণ অভিযোগ করে, চেয়ারম্যান ও সচিব ট্যাগ অফিসারের সাথে যোগ সাজশ করে চাল বিক্রি করে দিয়েছে। আমাদের কাছের স্লিপ তুলে নিয়ে পুড়িয়ে ফেলেছে চেয়ারম্যানের লোকজন। এ অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি কর হয়।


আরো সংবাদ



premium cement