২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে অনুমোদনবিহীন ৬ হাসপাতালে ৩ লাখ টাকা জরিমানা

রংপুরে অনুমোদনবিহীন ৬ হাসপাতালে ৩ লাখ টাকা জরিমানা -

রংপুর মহানগরীর ৬ টি হাসাপাতাল ও ডায়াগোনোস্টিক সেন্টার অভিযোন চালিয়ে জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশ ৩ লাখ টাকা জরিমানা করেছে। এসময় মেডিনোভা হাসপাতালে একজন ভুয়া চিকিৎসক ৫ জনকে গ্রেফতার করা হয়। সিলগালা করা হয় একটি হাসপাতাল।

বুধবার দুপুর ১ টা থেকে বিকেলে ৫ টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরিনা জাহান ও মেটোপলিটন পুলিশের এডিসি(গোয়েন্দা) উত্তম প্রসাদ পাঠকের নেতৃত্বে তিন ঘণ্টা অভিযান চালানো হয় নগরীর ধাপ জেলরোড এলাকায়। এসময় অনুমোদন না থাকা ও অব্যবস্থাপনার অভিযাগে চেকপোস্টের ন্যাশনাল কমিউনিটি হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ম্যানেজারকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে হাসপাতালটি সিলগালা করে দেয়া হয়। একই এলাকার সমতা ক্লিনিকেরও সিভিল সার্জনের কোন অনুমোদন নেই, পরিবেশ অস্বাস্থ্যকর। সেখানে অভিযান চালিয়ে ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা ও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। অন্যদিকে আরকেরোড এলাকার আইডিয়াল জেনারেল হাসপাতাল এন্ড নার্সিং হোমকে একই অপরাশে ১ লাখ টাকা জরিমানা এবং ম্যানেজারকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। একই এলাকার রংপুর স্কয়ার হাসপাতালকে একই অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা ও ম্যানেজারকে ২ মাসের কারাদণ্ড, একই এলাকার একই অপরাধে মেঘনা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমান অনাদায়ে ম্যানেজারকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড, একই এলাকার আইডিয়াল ডায়াগনিস্টিকসকে অস্বাস্থ্যকর বর্জ্য ব্যবস্থাপনার জন্য ২০ হাজার টাকা জরিমানা ম্যানেজারের অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ধাপ কেল্লাবন্দ এলাকার মেডিনোভা ক্লিনিক এন্ড নার্সিং হোম থেকে ভুয়া ডাক্তার সনাতন চন্দ্রকে (৩৪) তুলেশচন্দ্র, আমিনুল ইসলাম (২০), আমিনুল (৪০), শাহানুর (৩০) নামের ৫ জনকে গ্রেফতার করা হয়।

এসব হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে সিভিল সার্জনের প্রতিনিধি ডা. রুবাইয়াত হোসেন এর অভিযাগের প্রেক্ষিতে মামলা হয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ডিবি) আবু মারুফ হোসেন জানান, স্বাস্থ্য ব্যবস্থাপনায় চর অরাজকতা ঠেকাতে এই অভিযান চলছে। অভিযানে কাউকেই ছাড় দেয়া হবে না।

অভিযানের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান জানান, অনুমোদনের জন্য শুধু আবেদনটুক করেই হাসাপাতাল, ক্লিনিক ও ডায়াগোনেোস্টিক সেন্টারে পরিচালনা করা হচ্ছে। যেখানে চিকিৎসার নুন্যতম কোন সরঞ্জামাদি ও পরিবেশ নেই। বিষয়টি খুবই স্পর্শকাতর। সে কারণে জেলা প্রশাসকের নির্দেশে অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার

সকল