২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ভূরুঙ্গামারীতে নারীসহ ২ জনের কারাদণ্ড

ভূরুঙ্গামারীতে নারীসহ ২ জনের কারাদণ্ড -

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে এক নারীসহ দুই জনের কারাদণ্ড ও এক জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গত মঙ্গলবার রাতে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের হেলিপ্যাড সংলগ্ন এলাকায় অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগে এলাকাবাসী চার ব্যক্তিকে আটক করে। এ ঘটনায় সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম দণ্ডবিধি ১৮৬ এর ২৯৪ ধারায় দুই জনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। নির্দোষ প্রমাণিত হওয়ায় অপরজনকে ছেড়ে দেয়া হয়।

অসামাজিক কার্যকলাপের দায়ে কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, পাইকেরছড়া ইউনিয়নের হেলিপ্যাড এলাকার মন্ডল মিয়ার দ্বিতীয় স্ত্রী হাসিনা বেগম (৩৫) ও সোনাহাট ইউনিয়নের বানুরকুটি গ্রামের আলীম উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক (৩৫)। এছাড়া রংপুর মহাদেবপুরের রাতুল রায়হান (২৮) নামের এক ট্রাক ড্রাইভারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাইকেরছড়া ইউপি সদস্য রহিমা বেগম জানান, এলাকাবাসীর অভিযোগ মন্ডল মিয়া তার বাড়িতে দীর্ঘদিন যাবত অসামাজিক কার্যক্রম চালিয়ে আসছেন। এতে এলাকার যুবসমাজের নৈতিক চরিত্রের অবক্ষয় ঘটছে। মঙ্গলবার রাতে অসামাজিক কাজের সময় এলাকাবাসী মন্ডলের বাড়ি থেকে চার জনকে আটক করে ইউনিয়ন পরিষদের নিকট হস্তান্তর করে। এ সময় মন্ডল মিয়া পালিয়ে যায়। আটকের খবর পেয়ে সহকারী কমিশনার ভূমি জাহাঙ্গীর আলম ইউনিয়ন পরিষদে আসেন। আটককৃতদের ভূমি অফিসে নিয়ে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্তদের জেল ও জরিমানা করেন।


আরো সংবাদ



premium cement
রাবিতে গ্রীষ্মের ছুটি স্থগিত, ঈদের সাথে সমন্বয় করে ছুটির নতুন তারিখ ঘোষণা ইন্দোনেশিয়ার পরবর্তী প্রেসিডেন্ট প্রাবোও গাজার ২টি হাসপাতালে গণকবরের সন্ধান, তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন

সকল