১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সুন্দরগঞ্জে বন্যায় ফের পানিবন্দী ১০ হাজার পরিবার

-

অবিরাম বর্ষণ এবং উজান থেকে নেমে আসা ঢলে তিস্তা নদীর পানি ফের বৃদ্ধি পাওয়ায় ১০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। সেই সাথে পাল্লাদিয়ে নদী ভাঙন অব্যাহত রয়েছে। গত বৃহস্পতিবার রাত হতে টানা অবিরাম বর্ষণ এবং উজানের ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর, বেলকা, হরিপুর, চন্ডিপুর, কঞ্চিবাড়ি, শান্তিরাম, শ্রীপুর ও কাপাসিয়া ইউনিয়নের ওপর দিয়ে প্রবাহিত তিস্তার নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ফের পানিবন্ধি হয়ে পড়েছে ১০ হাজার।

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় উপজেলার বিভিন্ন পয়েন্টে পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। রোববার উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে বন্যায় উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন চরের কমপক্ষে ৯ হাজার ৭৩০টি পরিবারের ৩৫ হাজার ৬২০ জন মানুষ পানিবন্ধি রয়েছে।

হরিপুর চরের ফুল মিয়া জানান, তার ঘরের ভিতরে হাটু পানি উঠছে। স্ত্রী-সন্তা নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। হরিপুর ইউপি চেয়ারম্যান নাফিউল ইসলাম জিমি জানান পানি বাড়তে থাকায় চরাঞ্চলের পরিবারগুলো ফের পানিবন্দী হয়ে পড়ছে। তিনি বলেন পানি বৃদ্ধি অব্যাহত থাকার কারণে চরবাসির নিদারুন কষ্ট হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার কাজী লুতফুল হাসান জানান, অবিরাম বর্ষণের কারণে ফের বন্যা দেখা দিয়েছে। ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। নতুন করে ১০ টনসহ মোট ৬০ টন চাল ও ১ লাখ ৭৫ হাজার টাকা চাল বিতরণ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement