১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

মিঠাপুকুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে চার জনের জরিমানা

মিঠাপুকুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে চার জনের জরিমানা -

মিঠাপুকুরে অবৈধ বালু উত্তোলনের দায়ে চারজনকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরে আলম সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের কাছ থেকে ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উপজেলা সহকারী কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, রানীপুকুর ইউনিয়নের বলদীপুকুর ও মোলংহাট এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনার পাশে মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছিলেন। এর ফলে সড়ক, ফসলী জমি ও শিক্ষা প্রতিষ্ঠান হুমকীর মুখে পড়ে। এলাকাবাসির অভিযোগের ভিত্তিতে বুধবার সেখানে অভিযান পরিচালনা করা হয়।

এসময় বালু ব্যবসায়ী রানীপুকুরের হাবিবপুর এলাকায় মামুনুর রশীদের ছেলে মারুফ মিয়া, আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান, পাইকান গ্রামের হেফাজ উদ্দিনের ছেলে এনামুল হক ও গাড়ী চালক আলম মিয়াকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে ২ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেন। এর মধ্যে মারুফ মিয়া এক লাখ, মিজানুর ও এনামুলের ৫০ হাজার করে এবং গাড়ী চালক আলম মিয়ার ৫ হাজার টাকা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নূরে আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement