২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রি, ২ কসাই আটক

সৈয়দপুরে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রি, ২ কসাই আটক - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুর উত্তরা আবাসন সংলগ্ন বোতলাগাড়ী ইউনিয়নের ঢেলাপীর হাটে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রির সময় দুই কসাইকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে জব্দকৃত ৮৪ কেজি গোশত মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ ঘটনায় আটক দুই কসাই হলেন উত্তরা আবাসনের একরামুলের ছেলে এনামুল (৩৫) ও সাবের আলীর ছেলে শামীম (২৯)।

জানা যায়, ওই দুই কসাই উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের সোনাখুলী কুঠিপাড়ার আজিজের কাছ থেকে একটি অসুস্থ গরু কিনে পিকআপে করে আবাসন এলাকায় এনে গোপনে জবাই করে। আজিজের গরুটি ২ দিন আগে বাচ্চা প্রসব করতে গিয়ে বাচ্চাটি জরায়ু থেকে বেরিয়ে আসে। এতে সংক্রমিত হয়ে গরুটি গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়ে। এমনকি গরুটি চলাচলও করতে পারছিল না। এমতাবস্থায় যেকোনো সময় গরুটি মারা যেতে পারে এ আশঙ্কায় বিক্রি করে দেয়।

সেই গরুটিকে জবাই করেই গোশত ঢেলাপীর হাটে বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মো: রমিজ আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই দুই কসাইকে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পান। এতে কসাইদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা এবং গরুর গোশত জব্দ করেন। পরে জব্দকৃত গোশত মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়।

উল্লেখ্য, ঢেলাপীর হাটে প্রায়ই অসুস্থ ও মরা গরু জবাই করে গোশত বিক্রি করা হয়। মাঝে মাঝে প্রশাসন অভিযান চালালেও আবারো একইভাবে চলতে থাকে। এসব ব্যবসায়ীর জরিমানা হলেও স্থায়ী কোনো শাস্তি না হওয়ায় তারা আবারো চালিয়ে যায় তাদের অবৈধ ব্যবসা। সচেতন মহলের অভিযোগ কোনো প্রভাবশালীর জোরে তারা এভাবে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল