২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রি, ২ কসাই আটক

সৈয়দপুরে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রি, ২ কসাই আটক - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুর উত্তরা আবাসন সংলগ্ন বোতলাগাড়ী ইউনিয়নের ঢেলাপীর হাটে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রির সময় দুই কসাইকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে জব্দকৃত ৮৪ কেজি গোশত মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ ঘটনায় আটক দুই কসাই হলেন উত্তরা আবাসনের একরামুলের ছেলে এনামুল (৩৫) ও সাবের আলীর ছেলে শামীম (২৯)।

জানা যায়, ওই দুই কসাই উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের সোনাখুলী কুঠিপাড়ার আজিজের কাছ থেকে একটি অসুস্থ গরু কিনে পিকআপে করে আবাসন এলাকায় এনে গোপনে জবাই করে। আজিজের গরুটি ২ দিন আগে বাচ্চা প্রসব করতে গিয়ে বাচ্চাটি জরায়ু থেকে বেরিয়ে আসে। এতে সংক্রমিত হয়ে গরুটি গুরুতরভাবে অসুস্থ হয়ে পড়ে। এমনকি গরুটি চলাচলও করতে পারছিল না। এমতাবস্থায় যেকোনো সময় গরুটি মারা যেতে পারে এ আশঙ্কায় বিক্রি করে দেয়।

সেই গরুটিকে জবাই করেই গোশত ঢেলাপীর হাটে বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট মো: রমিজ আলম ঘটনাস্থলে উপস্থিত হয়ে ওই দুই কসাইকে জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পান। এতে কসাইদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা এবং গরুর গোশত জব্দ করেন। পরে জব্দকৃত গোশত মাটিতে পুতে ফেলে নষ্ট করা হয়।

উল্লেখ্য, ঢেলাপীর হাটে প্রায়ই অসুস্থ ও মরা গরু জবাই করে গোশত বিক্রি করা হয়। মাঝে মাঝে প্রশাসন অভিযান চালালেও আবারো একইভাবে চলতে থাকে। এসব ব্যবসায়ীর জরিমানা হলেও স্থায়ী কোনো শাস্তি না হওয়ায় তারা আবারো চালিয়ে যায় তাদের অবৈধ ব্যবসা। সচেতন মহলের অভিযোগ কোনো প্রভাবশালীর জোরে তারা এভাবে অবৈধ ব্যবসা চালিয়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা

সকল