২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রমেক হাসপাতালে জরুরি করোনা চিকিৎসা সামগ্রী সরবরাহের দাবি রাঙ্গার

সংবাদ সম্মেলনে মশিউর রহমান রাঙ্গা - ছবি : নয়া দিগন্ত

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য অতিব জরুরি হাই ফ্লো নাসাল ক্যানুলা ও অক্সিজেন মাস্কের তীব্র সংকট বিরাজ করছে। জরুরি ভিত্তিতে এসব সরবরাহের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব ও হাসপাতালটির পরিচালনা কমিটির সভাপতি মসিউর রহমান রাঙ্গা এমপি।

শনিবার দুপুরে হাসাপাতালের পরিচালকের রুমে জরুরি বৈঠক শেষে জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ রাঙ্গা এমপি একথা বলেন। এসময় মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী চৌধুরী লাইজু, হাসপাতালের পরিচালক ডা. ফরিদ উদ্দিন চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, মৃত্যুর হার কম হলেও রংপুরে করোনা রোগী ক্রমাগত বাড়ছে, পাশাপাশি হাসপাতালে বিভিন্ন উপকরণের সংকট দেখা দিয়েছে। এই অবস্থায় করোনা প্রতিরোধে উপকরণ জরুরী ভিত্তিতে সরবরাহ হওয়া প্রয়োজন। তা না হলে করোনা পরিস্থিতি সামাল দিতে পারবেন না এখানকার চিকিৎসকরা। এছাড়াও তিনি রোগিদের ভির সামলাতে জরুরি ভিত্তিতে আরো একটি পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন।

রাঙ্গা আরো বলেন, রংপুরে মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে সিটি করপোরেশন, জেলা প্রশাসনসহ আইনশৃঙখলা বাহিনী চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু সেটা সেভাবে কাজে লাগছে না। তারপরেও চেষ্টা চলছে। তিনি বলেন, পরিবারের প্রধান ব্যক্তিকে বেশি করে করোনা সচেতন হতে হবে।

মহামারি প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল