১২ আগস্ট ২০২০

রমেক হাসপাতালে জরুরি করোনা চিকিৎসা সামগ্রী সরবরাহের দাবি রাঙ্গার

সংবাদ সম্মেলনে মশিউর রহমান রাঙ্গা - ছবি : নয়া দিগন্ত
24tkt

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের জন্য অতিব জরুরি হাই ফ্লো নাসাল ক্যানুলা ও অক্সিজেন মাস্কের তীব্র সংকট বিরাজ করছে। জরুরি ভিত্তিতে এসব সরবরাহের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব ও হাসপাতালটির পরিচালনা কমিটির সভাপতি মসিউর রহমান রাঙ্গা এমপি।

শনিবার দুপুরে হাসাপাতালের পরিচালকের রুমে জরুরি বৈঠক শেষে জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ রাঙ্গা এমপি একথা বলেন। এসময় মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী চৌধুরী লাইজু, হাসপাতালের পরিচালক ডা. ফরিদ উদ্দিন চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, মৃত্যুর হার কম হলেও রংপুরে করোনা রোগী ক্রমাগত বাড়ছে, পাশাপাশি হাসপাতালে বিভিন্ন উপকরণের সংকট দেখা দিয়েছে। এই অবস্থায় করোনা প্রতিরোধে উপকরণ জরুরী ভিত্তিতে সরবরাহ হওয়া প্রয়োজন। তা না হলে করোনা পরিস্থিতি সামাল দিতে পারবেন না এখানকার চিকিৎসকরা। এছাড়াও তিনি রোগিদের ভির সামলাতে জরুরি ভিত্তিতে আরো একটি পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানিয়েছেন।

রাঙ্গা আরো বলেন, রংপুরে মানুষকে সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়টি নিশ্চিত করতে সিটি করপোরেশন, জেলা প্রশাসনসহ আইনশৃঙখলা বাহিনী চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু সেটা সেভাবে কাজে লাগছে না। তারপরেও চেষ্টা চলছে। তিনি বলেন, পরিবারের প্রধান ব্যক্তিকে বেশি করে করোনা সচেতন হতে হবে।

মহামারি প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।


আরো সংবাদ

সিংগাইরে নামতে শুরু করেছে বন্যার পানি, দৃশ্যমান হচ্ছে ক্ষয়ক্ষতি কালো কোট পরার বিধি শিথিল করলো হাইকোর্ট যেকোন মূল্যে সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী উগ্রবাদীরা হামলা চালানোর চেষ্টা করেছিল, কিন্তু ব্যর্থ হয়েছে : মনিরুল স্টুয়ার্ড ব্রডকে শাস্তি দিলেন বাবা, 'পাল্টা ব্যবস্থা' ছেলের খালেদা জিয়াকে বন্দি রাখার দৃশ্য কোকো সহ্য করতে পারেননি : রিজভী করোনা বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের ভারতে মহানবীকে নিয়ে পোস্টের জেরে সহিংসতা, পুলিশের গুলিতে নিহত ৩ বন্যায় এখন পর্যন্ত ১২ হাজার ৫৭২ টন চাল বিতরণ সমুদ্র-বন্দরে ৩নং সতর্ক সঙ্কেত ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট পুনরায় শুরু

সকল