২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অবশেষে অর্ধ ডজন মামলার আসামি মিজু কুড়িগ্রামে গ্রেফতার

অবশেষে অর্ধ ডজন মামলার আসামি মিজু কুড়িগ্রামে গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

সড়ক সম্প্রসারণ কাজের বালু সরবরাহকারী কাছে চাঁদা দাবি ও ঠিকাদারের লোকজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম মামলাসহ অর্ধডজন মামলার আসামি মিজুকে কুড়িগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে ভূরুঙ্গামারী থানার ওসির নেতৃত্বে সাড়াশি অভিযান চালিয়ে কুড়িগ্রামের আরাজী পলাশবাড়ি এলাকার এক আত্মীয়ের বাড়ি থেকে মিজানুর রহমান মিজুকে গ্রেফতার করে পুলিশ।

গত ১৭ মে ভূরুঙ্গামারীর বঙ্গসোনাহাট ইউনিয়নের গনাইয়েরকুটি গ্রামের সুলতান মোল্লা একই ইউনিয়নের বানুরকুটি গ্রামের অভিযুক্ত চাঁদাবাজ মিজানুর রহমান মিজু, রঞ্জু মিয়া ও রিপন মিয়াসহ ১৮ জনকে আসামি করে ভূরুঙ্গামারী থানায় একটি মামলা দায়ের করে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভূরুঙ্গামারী-সোনাহাট সড়ক সম্প্রসারণ কাজে বালু সরবরাহকারী সুলতান মোল্লা তার সহকারী জাহাঙ্গীর আলম হ্যাপীসহ শ্রমিকদের পাওনা পরিশোধ করতে গেলে অভিযুক্ত মিজু সুলতানের নিকট মোটা অঙ্কের চাঁদা দাবি করেন। চাঁদা দিতে রাজি না হওয়ায় বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে মিজু তার লোকজন নিয়ে হামলা করে। এতে গুরুতর আহত হয় সুলতান, মাঈদুল, হ্যাপী ও সাইফুরসহ বেশ কয়েকজন।

স্থানীয়রা জানান, মিজু ও তার বড় ভাই আমিনুর ও পুরো পরিবার ইয়াবা, মদ, গাঁজাসহ বিভিন্ন ধরণের মাদক ব্যবসার সাথে জড়িত। গত ২০১৭ সালের ১৯ জুলাই সোনাহাট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে আমিনুরকে ১০ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। যার মামলা নং-১৯/২০১৭।
এলাকাবাসী আরো জানায় মিজু নানা অপকর্ম করে ৫তলা ভবনসহ বিলাস বহুল তিনটি বাড়ি ও টাকার পাহাড় গড়েছে।

মিজুর অপকর্ম নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও অদৃশ্য শক্তির কারণে মিজু এতদিন ধরাছোঁয়ার বাইরে ছিলেন। মিজুর নামে জমাজমিসহ আরে ৫টি বিভিন্ন মামলা রয়েছে বলে জানা গেছে। কিছু মামলা চলমান যার নং জি, আর-০৪/১৬০(ভূরুঙ্গা) তাং-৯ ডিসেম্বর/১৩ ইং, সি আর ১৪৯/১৩ (ভূরুঙ্গা) তাং-১৯ডিসেম্বর/১৩ইং, সি আর ১৪৮/১৩ (ভূরুঙ্গা) তাং-১৯ডিসেম্বর/১৩ইং, জি,আর-৮৬/১৭ (ভূরুঙ্গা) তাং-২মে/১৭ ইং, জি,আর-১৬/১৮।

এলাকার ভুক্তভোগীরা গত ৩ জুন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগরের কাছে মিজুর সকল অপকর্মের বর্ণনা তুলে ধরে তাকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

ওসি মুহা: আতিয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম থেকে আজ ভোরে মিজুকে গ্রেফতার করা হয়। এজাহার ভুক্ত অন্য আসামিদের আইনের আওতায় আনতে সারাশি অভিযান চালিয়ে মিজুকে গ্রেফতার করে থানায় আনা হয়েছে।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল