১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দিনাজপুরে ভিজিএফের চাল আত্মসাতের দায়ে ইউপি সদস্য বরখাস্ত

দিনাজপুরে ভিজিএফের চাল আত্মসাতের দায়ে ইউপি সদস্য বরখাস্ত - প্রতীকী

দুস্থ্যদের খাদ্যসহায়তার (ভিজিএফ) চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় দিনাজপুরের বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়ন পরিষদের সদস্য মতিউর রহমান মতিকে ইউপি সদস্যের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার স্থানীয় সরকার বিভাগের দিনাজপুরের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বিরল উপজেলার ধর্মপুর ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য মতিউর রহমান মতির বিরুদ্ধে ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ্যদের জন্য বরাদ্দকৃত ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। পরে কারণ দর্শানোর জবাব সন্তোষজনক বিবেচিত না হওয়ায় ইউপি সদস্য মতির বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ ধারা অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন দিনাজপুর জেলা প্রশাসক। ডিসির সুপারিশক্রমে মতির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী তাকে তার স্বীয় পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, বিরল উপজেলার ধর্মপুর ইউনিয়নের কামদেবপুর গ্রামের মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাদী হয়ে ওই ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য মতির বিরুদ্ধে ঈদুল ফিতর উপলক্ষে দুস্থদের মধ্যে বিতরণের ভিজিএফের জনপ্রতি ১৫ কেজি করে ২৬ জনের নামীয় চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ করেছিলেন।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল