২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিষাদময় ঈদের বিনিময়ে করোনা মুক্তির প্রার্থনা রংপুরে

বিষাদময় ঈদের বিনিময়ে করোনা মুক্তির প্রার্থনা রংপুরে -

বিষাদময় ঈদের জামায়াতে নামাজ পড়লেও তাতেই খুশি রংপুর নগরবাসি। সামাজিক দূরত্ব মেনে মসজিদে এবং বাসাবাড়িতে ঈদের নামাজ আদায় করে আল্লাহর দরবারে করোনা থেকে মুক্তি চাইলেন মুসল্লীরা।

সকাল সাড়ে ৯টায় ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয় কেরামতিয়া জামে মসজিদে। এছাড়াও সকাল সাড়ে ৮টায় ঈদের প্রথম জামায়াত অনুষ্ঠিত হয় কোর্ট মসজিদে। ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে মহানগরীসহ জেলায় ৬ হাজার মসজিদে একাধিক ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। এছাড়াও নগরীর প্রায় ৩ শতাধিক বাসা বাড়ির গ্যারেজ ও ছাদে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামায়াত। মাঠে না পড়তে পারলেও মসজিদে ও বাসাবাড়িতে ঈদের নামাজ আদায় করতে পেরেও খুশি শিশুসহ সব বয়সি শ্রেণী ও পেশার মানুষ।

মুসল্লী মানিক, আব্দুস সালাম জানালেন, স্বাস্থ্যবিধি মেনেই আমরা মসজিদে ঈদের নামাজ পড়েছি। তাতেই আলহামদুলিল্লাহ।

শরিফুল ইসলাম মুন নামের এক মুসল্লী জানালেন, নামাজ শেষে শুধু আমরা এটাই প্রার্থনা করেছি। আল্লাহ যেন দ্রুত আমাদের ক্ষমা করেন। করোনা ভাইরাস তুলে নেন।

ছোট্ট শিশু লাবিব নোমান নাওআল জানালেন, আগে চাচ্চুদের সাথে ঈদের মাঠে গিয়ে ঈদের নামাজ পড়তাম। এবার বাবাইয়ের সাথে মসজিদে গিয়ে পড়েছি। কোলাকুলি করিনি। তবুও সবাইকে ঈদ মোবারক। আর আল্লাহ যেন তাড়াতাড়ি করোনা তুলে নেন। তাছাড়া আমরা স্কুল যেতে পারছি না। বাইরে যেতে পারছি না।

নিউজ টুয়েন্টিফোর টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান রেজাউল করিম মানিক জানালেন, তার সাংবাদিকতা জীবনের এমন একটি ঈদ তাকে কাভার করতে হলো, যেখানে শুধু আতংক আর বিষাদের ছায়া। কোন আনন্দ নেই, উচ্ছ্বাস নেই। যা ঈদের আভিধানিক অর্থকেই পরিবর্তন করে দিয়েছে।


আরো সংবাদ



premium cement