০৩ জুলাই ২০২০

১৪৩ বস্তা চালসহ আ’লীগ নেতা গ্রেফতার

গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান এবং ভটভটি চালক শিপন - ছবি : নয়া দিগন্ত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারী খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ১৪৩ বস্তা চাল বোঝাই ভটভটি সহ আওয়ামী লীগ নেতা ও ডিলার জিল্লুর রহমান এবং ভটভটি চালককে গ্রেফতার করেছে পুলিশ। এই চাল কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে অন্য জেলায় পাচারের সময় তাদের গ্রেফতার করা হয়।

গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ডিলার জিল্লুর রহমান (প্রতি বস্তা ৩০ কেজি করে খাদ্যবান্ধব কর্মসূচীর সীল যুক্ত) ১৪৩ বস্তা সরকারী খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে ভটভটি বোঝাই করে বগুড়ার সোনাতলার উদ্দেশ্যে রওনা হন। শুক্রবার রাত ৮টার দিকে শাখাহাতী বলুয়া মোড়ে এলাকাবাসী ভটভটি আটক করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে খবর দেয়। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পায়।

এ সময় ভটভটি চালক শিপনকে জিজ্ঞাসাবাদ করলে জানান, আমি ডিলার জিল্লুর রহমানের পয়েন্ট থেকে গাড়ি লোড দিয়েছি এবং এ চালগুলো জিল্লুর রহমানের। চালগুলো তিনি বিক্রির উদ্দেশ্যে সোনাতলায় নিয়ে যাওয়ার জন্য গাড়ি ভাড়া করায় আমি সোনাতলার উদ্দেশ্যে চালগুলো নিয়ে যাচ্ছিলাম।

তিনি আরো জানান, ইতিপূর্বে আরো ৪/৫বার ডিলার জিল্লুর রহমান আমার গাড়িতে করে সোনাতলা ও গাবতলীর পীরগাছা এলাকায় চাল নিয়ে বিক্রি করেছে। এ ঘটনার উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন আরো তথ্য নিশ্চিত করতে ডিলারের মিরাপাড়া গোডাউন পরিদর্শন করে স্টক যাচাই করলে গড়মিল খুজে পায়। স্টকের সাথে বাস্তবের মিল না থাকায় ও গরীব, দুঃস্থদের চাল কালোবাজারে পাচারে জড়িত থাকার অভিযোগে ডিলার জিল্লুর রহমানকে (৫৫) ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়। একই সাথে কালোবাজের বিক্রির উদ্দেশ্যে পাচারের ১৪৩ বস্তা চাল বোঝাই ভটভটি জব্দ ও সোনাতলা উপজেলার চমরগাছা গ্রামের ভটভটি চালক আবু বক্করের ছেলে শিপনকে (৩২) গ্রেফতার করা হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন বিষয়টি নিশ্চিত করে করে জানান, এর আগেও এই ডিলারের বিরুদ্ধে চাল পাচারের অভিযোগ রয়েছে। আজ খবর পেয়ে হাতেনাতে ভটভটি বোঝাই ১৪৩ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির চালসহ আটক করা হয়।

গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১)এর ২৫-ঘ ধারায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ

পাটকল শ্রমিকদের পাওনা যেভাবে শোধ করা হবে যে কারণে অনেক শয্যা খালি তবু চিকিৎসা দুর্লভ এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে শিরোপাহীন মৌসুম কাটবে মেসির? হায়দার আকবর খান রনোকে দেখতে হাসপাতালে ডা: জাফরুল্লাহ চৌধুরী ইস্তাম্বুলের আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে তা ঠিক হবে আদালতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা কার্যক্রমের বিবরণী ঘনবসতিপূর্ণ এলাকায় কোরবানির পশুর হাট বসাবে না ডিএনসিসি বাবার বিল্ডিংয়ে ফ্ল্যাট খালি, দুই ভাইয়ের রাত কাটে পার্কিংয়ে খুলনায় বিএনপি নেতা গ্রেফতার হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্সে বিশেষ ছাড় দিলো ডিএনসিসি

সকল

চীনের বিরুদ্ধে যুদ্ধপ্রস্তুতি অস্ট্রেলিয়ার! (১৪৬৪৫)ভারতকে জবাব দিতে সীমান্তে বিশ্বের সবচেয়ে শক্তিশালী অস্ত্র মোতায়েন চীনের (১৪৪৮৯)লাদাখ সীমান্তে পাকিস্তানের ২০ হাজার সেনা মোতায়েন : ফিরে ফেলা হচ্ছে ভারতকে? (১৩৫০৯)বাংলাদেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের দাবি, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন (৭৪২১)দেশে করোনার ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা দিল গ্লোব বায়োটেক লিমিটেড (৫৮৭০)নিজেকে আক্রান্ত মনে হলে যা করবেন (৫৩৭১)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৪৭২৯)চিকিৎসকদের ২০ কোটি টাকা খরচের যে হিসাব দিচ্ছে কর্তৃপক্ষ (৪৬০৬)সিরিয়া নিয়ে আবারো আলোচনায় তুরস্ক-ইরান-রাশিয়া (৪১৮৪)এসিডপানে শিশুর মর্মান্তিক মৃত্যু (৩৭৯৫)