২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১৪৩ বস্তা চালসহ আ’লীগ নেতা গ্রেফতার

গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান এবং ভটভটি চালক শিপন - ছবি : নয়া দিগন্ত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সরকারী খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ১৪৩ বস্তা চাল বোঝাই ভটভটি সহ আওয়ামী লীগ নেতা ও ডিলার জিল্লুর রহমান এবং ভটভটি চালককে গ্রেফতার করেছে পুলিশ। এই চাল কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে অন্য জেলায় পাচারের সময় তাদের গ্রেফতার করা হয়।

গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ডিলার জিল্লুর রহমান (প্রতি বস্তা ৩০ কেজি করে খাদ্যবান্ধব কর্মসূচীর সীল যুক্ত) ১৪৩ বস্তা সরকারী খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে ভটভটি বোঝাই করে বগুড়ার সোনাতলার উদ্দেশ্যে রওনা হন। শুক্রবার রাত ৮টার দিকে শাখাহাতী বলুয়া মোড়ে এলাকাবাসী ভটভটি আটক করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে খবর দেয়। গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পায়।

এ সময় ভটভটি চালক শিপনকে জিজ্ঞাসাবাদ করলে জানান, আমি ডিলার জিল্লুর রহমানের পয়েন্ট থেকে গাড়ি লোড দিয়েছি এবং এ চালগুলো জিল্লুর রহমানের। চালগুলো তিনি বিক্রির উদ্দেশ্যে সোনাতলায় নিয়ে যাওয়ার জন্য গাড়ি ভাড়া করায় আমি সোনাতলার উদ্দেশ্যে চালগুলো নিয়ে যাচ্ছিলাম।

তিনি আরো জানান, ইতিপূর্বে আরো ৪/৫বার ডিলার জিল্লুর রহমান আমার গাড়িতে করে সোনাতলা ও গাবতলীর পীরগাছা এলাকায় চাল নিয়ে বিক্রি করেছে। এ ঘটনার উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন আরো তথ্য নিশ্চিত করতে ডিলারের মিরাপাড়া গোডাউন পরিদর্শন করে স্টক যাচাই করলে গড়মিল খুজে পায়। স্টকের সাথে বাস্তবের মিল না থাকায় ও গরীব, দুঃস্থদের চাল কালোবাজারে পাচারে জড়িত থাকার অভিযোগে ডিলার জিল্লুর রহমানকে (৫৫) ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়। একই সাথে কালোবাজের বিক্রির উদ্দেশ্যে পাচারের ১৪৩ বস্তা চাল বোঝাই ভটভটি জব্দ ও সোনাতলা উপজেলার চমরগাছা গ্রামের ভটভটি চালক আবু বক্করের ছেলে শিপনকে (৩২) গ্রেফতার করা হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন বিষয়টি নিশ্চিত করে করে জানান, এর আগেও এই ডিলারের বিরুদ্ধে চাল পাচারের অভিযোগ রয়েছে। আজ খবর পেয়ে হাতেনাতে ভটভটি বোঝাই ১৪৩ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির চালসহ আটক করা হয়।

গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(১)এর ২৫-ঘ ধারায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement