২৭ মে ২০২০

গাইবান্ধা জেলা লক ডাউন ঘোষণা

গাইবান্ধা জেলা লক ডাউন ঘোষণা - ছবি : সংগৃহীত

প্রাণঘাতি করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে গাইবান্ধা জেলাকে লক ডাউন ঘোষণা করেছে গাইবান্ধা জেলা প্রশাসন । ১০ এপ্রিল বিকাল ৫ টার পর থেকে এ আদেশ কার্যকর হবে বলে গাইবান্ধা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

জানা গেছে, গাইবান্ধা জেলাকে আগেই করোনাভাইরাসের ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছিল। এখানে বিদেশ ফেরত দুই জন সহ ৩ ব্যক্তির শরীরে করোনাভাইরাস সনাক্ত হওয়ার পর এলাকাবাসী আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছিল।

এরই প্রেক্ষিতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি এর সিদ্ধান্ত ও সিভিল সার্জন, গাইবান্ধার সুপারিশক্রমে ও সংশ্লিষ্ট সকলের আলোচনাক্রমে এবং ‘সংক্রামক রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮(২০১৮ সনের ৬১ নং আইন) এর ১১(১) (২)(৩) ধারা মোতাবেক’। গাইবান্ধা জেলাকে ১০ এপ্রিল বিকাল ৫টা থেকে অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে ।

এ আদেশ কার্যকর হওয়ার পর গাইবান্ধা জেলার জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ হয়ে যাবে । পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে বা এ জেলা হতে অন্য কোনো জেলায় গমন করতে পারবে না। জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলা যাতায়াতের ক্ষেত্রে একইরুপ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।


আরো সংবাদ