২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দপুরে ১ ব্যক্তির নমুনা সংগ্রহ, পুরো বাড়ি লকডাউন

সৈয়দপুরে ১ ব্যক্তির নমুনা সংগ্রহ, পুরো বাড়ি লকডাউন - ছবি: নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে করোনা সংক্রমণ সন্দেহে এক ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। ৯ এপ্রিল বৃহস্পতিবার সকাল থেকে ওই বাড়িটি লকডাউন করা হয়েছে।

জানা যায়, ওই ব্যক্তি পেশায় রিকশাচালক। প্রায় ৭ দিন যাবত জ্বর, স্বর্দি, কাশি ও বুকের ব্যাথায় ভুগছেন। স্থানীয়ভাবে চিকিৎসা নিলেও কোনো উপকার হয়নি। এমতাবস্থায় প্রতিবেশীরা তার করোনা সংক্রমণ হয়েছে মর্মে এলাকার ওয়ার্ড কাউন্সিলরের কাছে অভিযোগ করেন।

এর প্রেক্ষিতে ওয়ার্ড  কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু বিষয়টি সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের করোনা ইউনিটকে অবহিত করেন। পরে ওই ইউনিটের তত্বাবধায়ক স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক ডা: মো: শহিদুজ্জামানের নেতৃত্বে জাহিদুলের নমুনা সংগ্রহ করা হয়। এরপর তাকেসহ পরিবারের সকল সদ্যদের বাড়িতে তালাবদ্ধ করে লকডাউন ঘোষণা করা হয়।

এসময় পৌর পরিষদের পক্ষ থেকে তাদের জন্য এক সপ্তাহের খাবার বাবদ ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি তেল, আধা কেজি করে মশুর ডাল ও লবণ সরবারহ করা হয়েছে। ৎ

সৈয়দপুর পৌরসভার ১১ ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু জানান, যেহেতু জাহিদুল প্রায় ১ সপ্তাহ থেকে অসুস্থ্য এবং লক্ষণগুলো করোনার উপসর্গের সাথে মিলে যায়। এজন্য এলাকাবাসী খবরটি জেনে ভীত হয়ে পড়েছেন। আমরা বিষয়টি সংশ্লিষ্ট স্বাস্থ্য বিভাগকে জানিয়েছি। তারা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করেছে। সেইসাথে তার বাড়িটি লকডাউন করা হয়েছে। এসময় তাদের যাতে কোনো অসুবিধা না হয়, সেজন্য পৌরসভার পক্ষ থেকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের করোনা ইউনিট তত্বাবধায়ক স্বাস্থ্য বিভাগের উপ-পরিচালক ডা: মো: শহিদুজ্জামান বলেন, সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ করে রংপুরের করোনা টেস্ট ইউনিটে পাঠানো হয়েছে। নমুনার টেস্ট রিপোর্ট আসলেই তিনি করোনা সংক্রমিত কি না তা নিশ্চিত হওয়া যাবে। ততক্ষণ পর্যন্ত তার পুরো পরিবার বাড়িতে লকডাউন অবস্থায় থাকবেন।

পৌর মেয়র অধ্যক্ষ মো: আমজাদ হোসেন সরকার বলেন, জাহিদুলের পরিবারকে এক সপ্তাহের খাদ্য সামগ্রী দিয়ে লকডাউন করা হয়েছে। নমুনার টেস্ট রিপোর্ট নেগেটিভ আসলে তা তুলে নেওয়া হবে আর যদি পজেটিভ আসে তাহলে স্বাস্থ্য বিভাগের পরামর্র্শ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  তবে এসময় পর্যন্ত তার পরিবারের সকলকে হোম কোয়ারেন্টাইনে যথাযথভাবে থাকার অনুরোধ জানানো হয়েছে।

সেইসাথে এলাকাবাসীকে আতঙ্কগ্রস্থ না হয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে নিজ নিজ অবস্থানে নিয়ম মেনে চলার জন্য  আহ্বান জানান তিনি।


আরো সংবাদ



premium cement