১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রংপুরে কলেজছাত্র করোনায় আক্রান্ত, পাড়া লকডাউন

এক কলেজ ছাত্রের শরীরে করোনাভাইরাসের নমুনা শনাক্ত হওয়ার পর রংপুরের মিঠাপুকুরের বালারহাটের একটি এলাকা লকডাউন করে দেয়া হয়েছে - নয়া দিগন্ত

চতুর্থ দফায় রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরীতে পরীক্ষা হওয়া ৫৬টি নমুনার মধ্যে একটিতে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত বলে শনাক্ত হওয়া ওই কিশোর একজন কলেজছাত্র। রংপুরের মিঠাপুকুরের বালারহাটে তার বাড়ি। এদিকে করোনা শনাক্ত হওয়ার পর ওই কলেজছাত্রের বাড়িসহ পুরো পাড়াটি লকডাউন করা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এ কে এম নূর-উন-নবী লাইজু এক কিশোর কলেজছাত্রের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার জমা পড়া ৫৬ টি নমুনা চতুর্থ দফায় সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষার পর বিকেলে আইইডিসিআরএ ফলাফল পাঠানো হয়। এরমধ্যে ৫৫টি নেগেটিভ হলেও একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি একজন ছাত্র। তার বাড়ি রংপুরের মিঠাপুকুরের বালারহাটে। কয়েকদিন আগে মুন্সিগঞ্জ থেকে সে রংপুরে ফিরেছে।

তিনি আরো বলেন, এর আগে তৃতীয় দফায় ৫৩টি নমুনা পরীক্ষা করে নীলফামারী কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও দ্বিতীয় দফায় ২৭টি ও প্রথমবারের মতো ৪২টি জমা পড়া নমুনা দিয়ে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়, তাতে কেউ করোনা শনাক্ত হয়নি।

অন্যদিকে রংপুরের সিভিল সার্জন হেরম্ব কুমার রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ওই কলেজ ছাত্রের শরীরে করোনাভাইরাসের নমুনা শনাক্ত হওয়ায় তার গ্রামের বাড়িসহ আশেপাশের পুরো পাড়া লকডাউন করা হয়েছে। সবাইকে সতর্ক থাকতে নির্দেশনাও দেয়া হয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement