২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জামাইয়ের শরীরে জ্বর দেখে পালিয়ে গেল শ্বশুর বাড়ীর লোকজন

জামাইয়ের শরীরে জ্বর দেখে পালিয়ে গেল শ্বশুর বাড়ীর লোকজন - সংগৃহীত

দিনাজপুরের বিরামপুরের শ্বশুর বাড়িতে এক ব্যক্তি (৩৮) জ্বর শরীর নিয়ে আসলে শাশুড়িসহ ওইবাড়ির ৫ সদস্য বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরে আক্রান্ত সন্দেহে ওই ব্যক্তি ৫ জনের নমুনা সংগ্রহ করে সেই বাড়িটিসহ বাঁকি ৪ জনের বাড়িগুলোকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের নয়ামারি গ্রামে এই ঘটনাটি ঘটে।

গতকাল মঙ্গলবার রাতে জ্বর নিয়ে শশুরবাড়িতে আসেন মেয়ে জামাই। বুধবার সকালেই ওই বাড়ি ছেড়ে পালিয়ে যায় শাশুড়িসহ বাড়ির ৫ সদস্য। শাশুড়িসহ বাড়ির ৫ সদস্য পালিয়ে যাওয়ার ঘটনাটি জানাজানি হলে সবার মাঝে আতঙ্ক বিরাজ করছে।

বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন বলেন, শরীরে জ্বর, সর্দি ও গলাব্যাথা নিয়ে ওই ব্যক্তি মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ থেকে বিরামপুরে তার শশুর বাড়িতে আসে। পরে এলাকাবাসির দেয়া তথ্যের ভিত্তিতে ওই ব্যক্তিকে শ্বশুর বাড়ি থেকে করোনা সন্দেহে তার শরিরের নমুনা সংগ্রহ করা হয়েছে। একইভাবে উপজেলার আরো কয়েকটি স্থান থেকে করোনা সন্দেহে ৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সাথে ওই ৫ জন ব্যক্তির বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। নমুনাগুলি পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, করোনা সংক্রামন রোধে বেশি বেশি পরীক্ষার ব্যবস্থা করার পাশপাশি বাহির থেকে কেউ এলাকায় আসলে তাকে সংশ্লিষ্ট হাসপাতালে রিপোর্ট করার ব্যবস্থা গ্রহনের দাবী জানান। এরপর চিকিৎসক তাকে দেখার পর সে যদি সুস্থ্য হয় তাহলে তাকে প্রত্যায়নপত্র দিবে তাতে করে সে বাড়িতে যেতে পারবে আর অসুস্থ্য হলে তাকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হবে বলে তিনি জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement