০১ জুন ২০২০

সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে ১৫ মেট্রিক টন চাল বিতরণ

সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে ১৫ মেট্রিক টন চাল বিতরণ - ছবি : নয়া দিগন্ত

নীলফামারীর সৈয়দপুরে পৌরসভার উদ্যোগে হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণের ১৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৩ মেট্রিক টন দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় থেকে বরাদ্দকৃত আর ১২ মেট্রিক টন পৌরসভার নিজস্ব তহবিল থেকে প্রদান করা হয়েছে। রোববার পৌরসভা চত্বরে দিনব্যাপী এ চাল বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার। বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া ও সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক।

এছাড়াও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ জাহানারা পারভীন, ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু, আব্দুল খালেক সাবু, জোবাইদুল ইসলাম মিন্টু, আল-মামুন সরকারসহ পৌর কর্মকর্তা-কর্মচারী।

পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৩শ’জনের মাঝে প্রত্যেককে ১০ কেজি করে চাল দেয়া হয়। পর্যায়ক্রমে শহরের সর্বস্তরের দরিদ্র মানুষের মাঝে ত্রাণের চাল বিতরণ করা হবে বলে জানান পৌর মেয়র অধ্যক্ষ মোঃ আমজাদ হোসেন সরকার।

তিনি আরও বলেন, সৈয়দপুর একটি শিল্প ও বাণিজ্যিক শহর। এখানকার অধিকাংশ মানুষ শ্রমিক। এদের বেশিরভাগই করোনার প্রভাবে কল-কারখানা বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে। প্রয়োজন অনুযায়ী সরকারের দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় থেকে বরাদ্দের পরিমাণ অপ্রতুল। তাই পৌরসভার নিজস্ব তহবিল থেকে আমরা চেষ্টা করছি খেটে খাওয়া দিনমজুর শ্রেণীর মানুষের মাঝে সহায়তা প্রদানের।

তিনি বলেন, চাল দেয়া ছাড়াও ইতোমধ্যে বিভিন্ন খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়েছে পৌরসভার পক্ষ থেকে। সে সাথে করোনার সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যা এখনও অব্যাহত আছে আগামীতেও থাকবে। যাতে সৈয়দপুরের কোনো মানুষ করোনায় আক্রান্ত না হয়। এক্ষেত্রে উপজেলা প্রশাসনের আরও সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।


আরো সংবাদ