২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দিনাজপুরে মারা যাওয়া ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ছিল না

দিনাজপুরে মারা যাওয়া ব্যক্তির শরীরে করোনা ভাইরাস ছিল না - সংগৃহীত

দিনাজপুর বিরামপুরে প্রাণঘাতী করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তির শরীরে করোনাভাইরাস ছিল না। দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, জ্বর-সর্দি নিয়ে মারা যাওয়া ব্যক্তি নভেল করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন না। জ্বর-সর্দি ও শ্বাসকষ্টতে স্বাভাবিকভাবেই তার মৃত্যু হয়েছে। ওই ব্যাক্তির নমুনা পরীক্ষা করে আইইডিসিআর নিশ্চিত হয়েছে তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রোববার সকালে ৪০ বছর বয়সী ওই ব্যক্তি বিরামপুর উপজেলার জোতবানী ইউনিয়নের তফসি গ্রামে বাড়িতে মারা যান। তিনি জ্বর-সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে সিভিল সার্জন জানিয়েছিলেন। পরে প্রশাসনের ব্যবস্থাপনায় তার দাফন সম্পন্ন করা হয় এবং সতর্কতা হিসাবে তার বাড়িসহ ওই গ্রামের ৫০টি বাড়ি স্থানীয় প্রশাসন হোম কোয়ারেন্টিন ঘোষণা করে।

এদিকে প্রানঘাতী করোনাভাইরাস সংক্রমন এড়াতে দিনাজপুর জেলায় হোম কোয়ারেন্টাইনের সংখ্যা কমতে শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত দিনাজপুর সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে দিনাজপুর জেলায় ৭৯৩ জনের মধ্যে ৩৫২জন সুস্থ থাকায় অব্যাহতি পেয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪১ জন। এর মধ্যে দিনাজপুর সদর ২০, বিরল ৮, বোচাগঞ্জ ৪, কাহারোল ৬, বীরগঞ্জ ২০, খানসামা ৫, চিরিরবন্দর ৬, পার্বতীপুর ১৪, ফুলবাড়ী ২৯, বিরামপুর ৩১৭, হাকিমপুর ৪, ঘোড়াঘাট ৮ সর্ব মোট ৪৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে চিরিরবন্দর উপজেলার ০৪ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। আরো ২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে।

অন্যদিকে করোনাভাইরাসের লক্ষণ নিয়ে দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে ভর্তি ৮ বছরের এক শিশু এবং ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অ্যাসিস্ট্যান্টের শরীরে করোনাভাইরাস নেই।আইইডিসিআর বিভাগের পাঠানো রিপোর্ট মোতাবেক তাদের আইসোলেশন থেকে মুক্ত করা হয়। ২৪ মার্চ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট হঠাৎ গলাব্যাথা, জ্বর, সর্দি, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আইসোলেশনে ভর্তি হয়। এর আগে ২৩ মার্চ সোমবার শিশুটিও একই রকম অসুস্থতা নিয়ে আইসোলেশনে ভর্তি হয়।


আরো সংবাদ



premium cement