১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভূরুঙ্গামারীতে মুক্তিযোদ্ধা-বীরঙ্গনার জন্য চাল নিয়ে হাজির ইউএনও

ভূরুঙ্গামারীতে রাতের আঁধারে দরিদ্রদের জন্য চাল নিয়ে হাজির ইউএনও - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবি ও দরিদ্র পরিবারের মধ্যে নগদ টাকা, চাল, মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরুজুল ইসলাম ও ওসি আতিয়ার রহমানের নেতৃত্বে একটি দল উপজেলার বাগভান্ডার, খয়বর মোড়, থানাহাট বাজার, ধামেরহাট, কামাত আঙ্গারীয়া ও দাফাদার মোড়ে বাড়ি বাড়ি গিয়ে এসব বিতরণ করে।

রাতের বেলা বাড়ির আঙ্গিনায় হঠাৎ ইউএনও এবং ওসিকে দেখে হতচকিত হয়ে যান ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের অসুস্থ বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন। তখন তিনি বিছানায় শুয়ে ছিলেন। তিনি ইউএনও এবং পুলিশের উপস্থিতিতে হতবাক হয়ে যান। ভাবতে থাকেন কোনো অপরাধ করেছেন কিনা?

সালাম ও কুশলাদি বিনিময়ের পরে ইউএনও এবং ওসি তাকে যখন জানান, যে তার জন্য চাল নিয়ে আসা হয়েছে। তখন তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীসহ উপস্থিত সবার জন্য দোয়া করেন। এছাড়া তিনি তার দুই কন্যা সন্তানের জন্য একটি ঘর প্রদানের আবেদন জানান।

তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের বীরঙ্গনা মজিরন বেওয়াকে (৭০) মুক্তিযুদ্ধের সময় পাকিস্থানী হায়েনারা ক্যাম্পে নিয়ে গিয়ে পাশবিক নির্যাতন করে। তার চোখের সামনেই পাকবাহিনীর সদস্যরা স্বামী ময়েজ কমান্ডারকে গুলি করে হত্যা করে। সেই থেকে মজিরন মানসিক ভারসাম্যহীনতায় ভুগছেন। রাতের বেলা বাড়ির ভিতরে ইউএনও এবং পুলিশ দেখে প্রথমে ভয় পেয়ে যান মজিরন ও তার পরিবারের লোকজন। পরে নগদ টাকা ও চাল সাহায্য পেয়ে খুশি হন তারা।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর আলম, পিআইও শাহিনুর আলম,ওসি তদন্ত জাহিদুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি আনোয়ারুল হক উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement