২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুবলীগ নেতার বিরুদ্ধে বিধবাকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

- ছবি : সংগৃহীত

ঠাকুরগাঁওয়ে বিধবা নারীকে ধর্ষণ চেষ্টার দায়ে সদর থানায় যুবলীগ নেতা সোহেল রানার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। বৃহস্পতিবার ভূক্তভোগী নারী সোহেল রানার বিরুদ্ধে ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

স্থানীয়রা জানায়, ঠাকুরগাঁও শহরের জেলা শিল্পকলা একাডেমির সম্মুখে ডিসি বস্তির বাসিন্দা মৃত তসলিম উদ্দিনের ছেলে ঠাকুরগাঁও পৌর যুবলীগের প্রভাবশালী নেতা সোহেল রানা দীর্ঘদিন যাবত এলাকার নারীদের উত্যক্ত করে আসছে। গত সোমবার দিবাগত রাত একটার দিকে একই এলাকার এক ঘরে অনুমতি ছাড়াই প্রবেশ করে। এসময় সেই নারীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে।

তার চিৎকারে শুনে স্থানীরা এগিয়ে এসে সোহেল রানাকে গণপিটুনি দিয়ে আটক করে রাখে। পরে রাত দুইটার দিকে সোহেলের বড় ভাই আজম এসে সকালে সুষ্ঠু বিচার করার প্রতিশ্রুতি দিয়ে সোহেলকে নিয়ে যায়।

কিন্তু পরের দিন তাকে আর পাওয়া যায়নি। বৃহস্পতিবার ভূক্তভোগী নারী এলাকায় গণস্বাক্ষর নিয়ে সোহেল রানার বিরুদ্ধে ঠাকুরগাঁও সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত যুবলীগ নেতা সোহেল রানার কাছে ঘটনার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, ‘আমার সম্মানহানি করার জন্য একটি মহল নানা রকম কথা ছড়াচ্ছেন। এলাকার কয়েকজন সন্ত্রাসী আমার উপর হামলা করেছে ওই বিষয়কে কেন্দ্র। আমি ইতোমধ্যে থানায় একটি অভিযোগ দায়ের করেছি।’

ঘটনার বিষয়ে ঠাকুরগাঁও পৌর যুবলীগের আহ্বায়ক আমির হোসেন রুবেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, জেলা যুবলীগ ও পৌর যুবলীগ বরাবর এক মহিলা সোহেলের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার এক লিখিত অভিযোগ দিয়েছেন। সোহেলকে ইতিমধ্যে সংগঠনের নিয়ম অনুযায়ী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়েছে। পরবর্তীতে জেলা যুবলীগের সাথে আলোচনা করে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা যুবলীগের সাধারন সম্পাদক দেবাশীষ দত্ত সমীর জানান, দলের নাম ভাঙ্গিয়ে কোন নেতাকর্মী যদি অনৈতিক কাজের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। যুবলীগ নেতা সোহেলের বিরুদ্ধে একটি অভিযোগ ইতোমধ্যে এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান (পিপিএম) বলেন, বৃহস্পতিবার সন্ধায় আমাদের হাতে একটি লিখিত অভিযোগ এসেছে। তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে আমরা আইনি ব্যাবস্থা গ্রহণ করবো।


আরো সংবাদ



premium cement