০৮ জুলাই ২০২০

রংপুরে দুদুর নামে মামলা

রংপুরে দুদুর নামে মামলা - ছবি : সংগৃহীত

টকশোতে প্রধানমন্ত্রীকে হত্যা ও সরকারকে উৎখাতের ঘোষণা দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রোববার দুপুরে মামলা হয়েছে রংপুরের একটি আদালতে। তবে সন্ধ্যা সাড়ে ৬ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো আদেশ দেননি বিচারক।

রংপুর জজ আদালাতের পিপি আব্দুল মালেক জানান, একটি টেলিভিশনের টক শোতে বঙ্গবন্ধুর মতো হবে প্রধানমন্ত্রীর পরিণতি বলে মন্তব্য করেছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু। তার এই ঘোষণা দন্ডবিধির ৫০৬(২) ধারায় অপরাধ । বিষয়টি জানিয়ে রংপুর রেংপুর মেট্রোপলিটন আমলী আদালতের বিচারক দেলওয়ার হোসেনের আদালে রোববার সকালে একটি মামলা দায়ের করেন আইনজীবি আব্দুস সাত্তার।

মামলার ব্যপারে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু জানান, আমরা শঙ্কিত। ক্ষমতার লোভে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে যেভাবে স্বাধীনতা বিরোধি চক্রের আঁতাতে স্বপরিবারের হত্যা করা হয়েছে। একই ভাবে বিএনপি আজ বঙ্গবন্ধু কন্যাকে হত্যার ছক আঁকছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মিডিয়াতে তাদের পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা হিসেবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের এক আইনজীবী মামলা করেছেন। হুমকিদাতার বিরুদ্ধে আদালত আইনি ব্যবস্থা নিবেন বলে আমরা আশা করছি।


আরো সংবাদ