২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এরশাদের আসনে জাপাকে সমর্থন দিয়ে আ’লীগ প্রার্থী রাজুর প্রার্থীতা প্রত্যাহার

এরশাদের আসনে জাপাকে সমর্থন দিয়ে আ’লীগ প্রার্থী রাজুর প্রার্থীতা প্রত্যাহার - নয়া দিগন্ত

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট মরহুম পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূণ্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম রাজু প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। সোমবার বিকেলে প্রত্যাহারের আগে কাচারী বাজারে নেতাকর্মীরা প্রত্যাহার না করার দাবিতে বিক্ষোভ করে। রাজুর প্রার্থীতা প্রত্যাহারের ফলে এই আসনে লড়াইয়ের জন্য মাঠে থাকলেন ৬ জন প্রার্থী। 

সোমবার বিকেলে নেতাকর্মীদের সাথে নিয়ে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আসেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী এ্যডভোকেট রেজাউল করিম রাজু। পরে তিনি নেতৃবৃন্দকে সাথে নিয়ে তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। প্রত্যাহার শেষে এ্যডভোকেট রাজু সাংবাদিকদের বলেন, রংপুরের লাখো নেতাকর্মীর হতাশার মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এবং দলীয় সিদ্ধান্তের আলোকে আমি মনোনয়ন পত্র প্রত্যাহার করেছি। এখানে মহাজোটগতভাবে নির্বাচন হবে।

এদিকে প্রত্যাহারের আগে আওয়ামীলীগসহ সকল সহযোগি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কাচারী বাজারে রাস্তায় শুয়ে ও বসে মনোনয়ন প্রত্যাহার না করার দাবিতে শ্লোগান দেন। এসময় পুরো রাস্তা বন্ধ হয়ে যায়।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা  ও রংপুর-৩ আসনের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, মোট ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন। এরমধ্যে ৯ জন জমা দিয়েছিলেন। তম্মধ্যে বাছাইয়ে বাতিল হয়েছে বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওছার জামান বাবলা, বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক। শেষ দিনে প্রত্যাহার করলেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী এ্যাডভোকেট রেজাউল করিম রাজু। এখন মাঠে বৈধ প্রার্থী থাকলেন ৬ জন। তারা হলেন মহাজোট মনোনিত জাতীয় পার্টির রাহগীর আল মাহী সাদ এরশাদ, স্বতন্ত্র এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, এনপিপির শফিউল আলম, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল রাজু, গণফ্রন্টের কাজী মোঃ শহীদুল্লাহ।

প্রসঙ্গত : গত ১৪ জুলাই রংপুর সদর ৩ আসনের এমপি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শুণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী আগামী ৫ অক্টোবর এখানে ভোট গ্রহন হবে ইভিএম পদ্ধতিতে। এজন্য মনোনয়ন পত্র জমা ও দেয়া হয় ৯ সেপ্টেম্বর পর্যন্ত। বাছাই হয় ১১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ দিন ১৬ সেপ্টেম্বর। রংপুর সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ১-৮ নম্বর ওয়ার্ড ছাড়া বাকি এলাকা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৬৭৩ জন। এই আসনে ভোটকেন্দ্র ১৩০টি, ভোটকক্ষ ৯১০টি।


আরো সংবাদ



premium cement