১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ৭ মহররম ১৪৪৬
`

আ’লীগ নেতাকে হাতুড়ি পেটার অভিযোগে অপর নেতা বহিষ্কার

আহত আ’লীগ নেতা নজরুল ইসলাম - ছবি : নয়া দিগন্ত

নাটোরের বড়াইগ্রামের জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে (৫২) হাতুড়ি ও লোহার রড দিয়ে এলোপাথাড়ি পিটিয়ে জখম করার অভিযোগ উঠেছে। অভিযোগে বহিষ্কার করা হয়েছে বড়াইগ্রাম ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফাকে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান।

জানা গেছে, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদ্য সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতির কবর জিয়ারত শেষে ফেরার পথে উপজেলার দিঘলকান্দি লেউতির বাজারে পূর্ব শত্রুতার জেরে হামলা করা হয় নজরুল ইসলামের ওপর। ওই সময় তাকে উদ্ধারে এগিয়ে গেলে জোনাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তোজাম্মেল হককেও মারধার করা হয় বলে অভিযোগ উঠেছে।

আহত নজরুল ইসলাম উপজেলার জোনাইল ইউনিয়নের দিঘইর গ্রামের মরহুম লেহাজ উদ্দিনের ছেলে এবং জোনাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জোনাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তোজাম্মেল হক জানান, তিনিসহ চারজন সাবেক চেয়ারম্যান ও নজরুল ইসলাম সাবেক সংসদ সদস্য মরহুম আব্দুল কুদ্দুসের কবর জিয়ারত শেষে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে দিঘলকান্দি লেউতির বাজারে আসার পর খাকসা গ্রামের আমজাদ খাঁর ছেলে ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা ও তার ভাই আহসান আলীসহ সাত থেকে আটজন নজরুল ইসলামকে মোটরসাইকেল থেকে নামিয়ে হাতুড়ি, জিআই পাইপ ও লোহার রড দিয়ে এলোপাথাড়ি মারধর শুরু করে। ওই সময় বাধা দিতে গেলে তারা তোজাম্মেল হককেও মারধর করে। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ডলি রানী বলেন, নজরুল ইসলামের পা থেকে কোমর পর্যন্ত বেশ কিছু ক্ষত রয়েছে। তার চিকিৎসা চলছে।

অভিযুক্ত গোলাম মোস্তফা বলেন, ‘২০২১ সালের ১৪ আগস্ট জোনাইল বাজারে ভ্যানের ধাক্কা লাগায় তারা আমার ভাইকে মেরে পা ভেঙে দিয়েছিল। তার প্রতিশোধ নিতেই আমরা হালকা মারপিট করেছি।’

হাসপাতালে চিকিৎসাধীন নজরুল ইসলাম বলেন, ‘আমার অনুসারীদের সাথে দ্বন্দ্ব হয়েছিল। তখন মীমাংসা করে দেয়া হয়েছিল। তাবুও আমাকে লাঠি ও হাতুড়ি দিয়ে পিটানো হয়েছে।’

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সিদ্দিক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নজরুল ইসলামের ভাই আলতাফ হোসেন মঙ্গলবার থানায় গোলাম মোস্তফা ও আহসান আলীসহ সাতজনের নামে লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement