১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

অর্ধযুগ পরে চাকরি ফিরে পেলেন ইবি শিক্ষক

অর্ধযুগ পরে চাকরি ফিরে পেলেন ইবি শিক্ষক - ছবি : নয়া দিগন্ত

চাকরিচ্যুত হওয়ার অর্ধযুগ পরে চাকরি ফিরে পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান।

বুধবার (৩১ মে) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে স্বপদে পুনর্বহাল করা হয়। এর আগে সোমবার বিশ্ববিদ্যালয়ের ২৫৯তম সিন্ডিকেট সভায় এ সিন্ধান্ত গৃহীত হয়।

জানা যায়, আসাদুজ্জামান ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে তিনি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান এবং ২০১৫ সালে বিভাগের সভাপতির দায়িত্ব পান।

২০১৭ সালে আসাদুজ্জামানের উপর ক্ষমতার অপব্যবহার ও এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। ওই বছরের ১৬ এপ্রিল তাকে চাকরিচ্যুত করা হয়। বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত হয়।

পরে তিনি চাকরি ফিরে পাওয়ার জন্য হাইকোর্টে রিট করেন। গত ৩১ জানুয়ারি বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি খাইরুল আলম এ রায় প্রদান করেন।

রায়ে উল্লেখ করা হয়, আসাদুজ্জামানের উপর অভিযোগ আসার পরে তাকে কারণ দর্শানোর সুযোগ না দিয়েই চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছিল তার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেছেন যে- অভিযোগকারী আবেনকারীর বিরুদ্ধে কোনো সাক্ষী হাজির করতে ব্যর্থ হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে অভিযোগকে হয়রানিমূলক বলে উল্লেখ করা হয়। একইসাথে আসাদুজ্জামানকে তার পদে পুনর্বহাল করার নির্দেশনা প্রদান করা হয়।

এ রায়ের নির্দেশনা অনুযায়ী, গত ২৯ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৫৯তম সিন্ডিকেট সভায় তাকে স্বপদে পুনর্বহাল করা হয়। পদচ্যুতির তারিখ (২০১৭ সালের ১৬ এপ্রিল) হতে তাকে স্বপদে পুনর্বহাল করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, হাইকোর্ট তার পক্ষে রায় দিয়েছেন এবং এ নির্দেশেই তাকে স্বপদে পুনর্বহাল করা হয়েছে।

সহকারী অধ্যাপক আসাদুজ্জামান বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহর নিকট শুকরিয়া। আমি সম্মানের সহিত পদটি ফিরে পেয়েছি। তখন আমার প্রতি অবিচার করা হয়েছিল, উচ্চ আদালতে সুবিচার পেয়েছি এবং আমি যোগদান করেছি।


আরো সংবাদ



premium cement
রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১

সকল