২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জয়পুরহাটে হত্যা মামলায় ১ জনের ফাঁসি

দণ্ডপ্রাপ্ত শাহিন - ছবি : নয়া দিগন্ত

জয়পুরহাটে আলম খাঁ হত্যা মামলায় শাহিন নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বুধবার (৩১ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দিন এ রায় দেন। একইসাথে টাকার বিনিময়ে মামলাটি আপসের নামে আসামিদের কাছ থেকে টাকা নেয়া ও ওই তথ্য আদালতে গোপন করায় মামলার বাদি আনজুয়াকে পাঁচবছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত শাহিন ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের মরহুম মনির উদ্দীনের ছেলে। আর আনজুয়ারা একই গ্রামের আলম খাঁর স্ত্রী।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

মামলার বিবরণে জানা গেছে, ক্ষেতলাল উপজেলার মহব্বতপুর গ্রামের আলম খাঁর কাছ থেকে সাত হাজার টাকা ধার নেন শাহিন। এই নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলেছিল। ২০০৬ সালে ২০ মে রাতে টাকা ফেরত দেয়ার জন্য আলম খাঁকে শাহিন তার নিজ বাড়িতে ডেকে নিয়ে যান। সেখানে তাকে শ্বাসরোধ করে বাড়ির পাশে ফেলে রাখে।

পরে স্থানীয়রা অসুস্থ অবস্থায় আলমকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ক্ষেতলাল থানায় ছয়জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন নিহতের স্ত্রী আনজুয়ারা। মামলার দীর্ঘ শুনানি শেষে শাহিনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।

এর আগে ওই মামলাটি অপাসের জন্য আসামিদের কাছ থেকে টাকা নেন মামলার বাদি আনজুয়ারা। ওই তথ্য তিনি আদালতে গোপন ও মিথ্যা তথ্য দেয়ার দায়ে তার পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্য আসামিদের মামলা থেকে খালাস দেয়া হয়।


আরো সংবাদ



premium cement