২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
বিএনপির সংবাদ সম্মেলন

বগুড়ায় সমাবেশ বানচাল করতে গণগ্রেফতার করছে পুলিশ

বিএনপির সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

বগুড়া জেলা বিএনপির জনসমাবেশ শুক্রবার (২৬ মে) বানচাল করার জন্য জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশ তল্লাশি চালাচ্ছে। একইসাথে মামলা ও গ্রেফতারি পরোয়ানা ছাড়াই পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে।

বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৩টায় বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেণ জেলা কমিটির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা ।

তিনি বলেন, ২৫ মে পর্যন্ত অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। শুক্রবারের শান্তিপূর্ণ জনমাবেশে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তার দায় দায়িত্ব বগুড়ার প্রশাসনকে নিতে হবে। গ্রেফতার সকল নেতাকর্মীকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। সমাবেশে প্রায় ৫০ হাজার নেতাকর্মীকে সমবেত করার প্রস্তুতি চলছে।

সংবাদ সম্মেলনে হেনা আরো বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, আইন আদালতের প্রতি সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা, পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, বিদ্যুতের লোডশেডিং ও আওয়ামী সরকারের দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে জেলা বিএনপি শুক্রবার বিকেল ৩টায় শহরের সেন্ট্রাল হাই স্কুল মাঠে এক জনসমাবেশ আহ্বান করেছে।

সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন। এ ছাড়া দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য দেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম, বিএনপি নেতা জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, এম আর ইসলাম স্বাধীন, বগুড়া শহর বিএনপির সভাপতি অ্যাডভোকেট হামিদুল হক চৌধুরী হিরু, জেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার ও জাহিদুল ইসলাম হেলাল, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান প্রমুখ।


আরো সংবাদ



premium cement