১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ক্ষমতা হারানোর ভয়ে সরকার দিশেহারা : রিজভী

ক্ষমতা হারানোর ভয়ে সরকার দিশেহারা : রিজভী - ছবি : নয়া দিগন্ত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ক্ষমতা হারানোর ভয়ে বর্তমান আ’লীগ সরকার দিশাহারা হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরের দিকে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, যাদের পক্ষে জনগণ থাকে না, তারা কথা বলে অস্ত্রের ভাষায়। সরকার আজ আমাদের সাথে অস্ত্রের ভাষায় কথা বলছে।

রাজশাহীতে দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখার বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যুদ্ধকালীন মহড়ার মতো অস্ত্রে সজ্জিত হয়ে বিএনপির দলীয় কার্যালয়কে অবরুদ্ধ করে রেখেছিল। তিনি প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, বিএনপি নেতাকর্মীরা কী অস্ত্র নিয়ে কর্মসূচি পালন করছিল? সংবিধান কাটছাঁট করার পরো যতটুকু অধিকার রয়েছে, তাতে এ কর্মসূচি পালন করতে পারে বিএনপি। সবচেয়ে নজিরবিহীন ঘটনা হচ্ছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিএনপির কার্যালয়ে তালা লাগিয়ে দেয়া। আমরা তো এরশাদ সরকারের আমলে আন্দোলন করেছি। এখানে আন্দোলন-সংগ্রাম করেছি স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে। কিন্তু কারো দলীয় কার্যালয়ে পুলিশ গিয়ে তালা দিচ্ছে, আমরা এমন দৃষ্টান্ত দেখিনি।

বিএনপি নেতা রিজভী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হলো জনগণের বাহিনী। এটা কারো পেটোয়া বাহিনী হতে পারে না। সরকার জনগণের ওপর যদি এভাবে দমননীতি চালাতে থাকে, তাহলে জনগণের শক্তির কাছে সবকিছু পরাজিত হবে।

তিনি অভিযোগ করে বলেন, গত কয়েক দিনে রাজশাহীসহ সারা দেশে বিএনপির ৬৮০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। মামলা দেয়া হয়েছে পাঁচ হাজারের বেশি নেতাকর্মীর নামে। সরকারের এত ভয় কিসের? একটা নিঃশব্দ, বোবা পরিস্থিতি তৈরি করে ক্ষমতায় টিকে থাকতে চায় সরকার। এ জন্য বিএনপির নেতাকর্মীদের ওপর মিথ্যা মামলার খড়গ চাপানো হচ্ছে। নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার করে কারাগারে পাঠানো হচ্ছে।

রাজশাহীতে দলের শীর্ষ নেতাদের নামে মামলার উল্লেখ করে বিএনপি নেতা রিজভী বলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানের নামে রাজশাহীতে মামলা দেয়া হয়েছে। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনু, বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফাসহ স্থানীয় ও কেন্দ্রীয় অনেক নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে। মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নজরুল হুদাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, এমন ব্যক্তির নামে গায়েবি মামলা দেয়, যিনি দু’বছর আগে মারা গেছেন। হজ করতে গেছেন, তার নামেও মামলা দেয়া হয়। এসব মামলা যে মিথ্যা, সেটা তারা নিজেরাই প্রমাণ করে।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ ইস্যুতে সরাসরি কোনো মন্তব্য করেননি দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তবে এসময় তিনি বলেন, যখন চারবারের প্রধানমন্ত্রীকে পদ্মা সেতু থেকে পদ্মা নদীতে চুবিয়ে ফেলে দেয়ার হুমকি দেয়া হয়েছিল। জাতীয় সংসদে দাঁড়িয়ে বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকি দেয়া হয়েছিল, তখন তো কোনো কথা উঠেনি।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ-বিষয়ক সম্পাদক ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী, সদস্যসচিব মামুনুর রশীদ, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, স্বেচ্ছাসেক দলের রাজশাহী বিভাগীয় সাবেক সহসভাপতি ও রাজশাহী জেলা শাখার সাবেক সভাপতি নুসরাত এলাহী রিজভীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল