২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঈশ্বরদীতে বজ্রপাতে নিহতের পরিবারের পাশে জামায়াত

ঈশ্বরদীতে বজ্রপাতে নিহতের পরিবারের পাশে জামায়াত - ছবি : নয়া দিগন্ত

পাবনার ঈশ্বরদীতে বজ্রপাতে নিহত যুবক সজিব ১৪টি গরু এবং দুটি ভেড়াসহ মারা যাওয়ায় তার ক্ষতিগ্রস্ত বাবা কৃষক আলহাজ আলীকে আর্থিক সহযোগিতা দিয়েছে জামায়াতে ইসলামী পাবনা শাখা।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর পাবনা জেলা আমির ও ঈশ্বরদী-আটঘরিয়ার গণমানুষের নেতা অধ্যাপক আবু তালেব মন্ডল বলেছেন, স্বাধীনতার পর থেকে দেশে যথেষ্ট অবকাঠামোগত উন্নয়ন হয়েছে এটা সত্য। তবে এখনো মানুষ স্বাধীনতার প্রকৃত সুফল থেকে বঞ্চিত। আজো মানুষের জান ও মালের নিরাপত্তা নিশ্চিত হয়নি। সড়কগুলোর ভঙ্গুর অবস্থা, কোনো তদারকি নেই। সড়কপথে শৃঙ্খলা না থাকায় অসংখ্য বনিআদমকে অস্বাভাবিক মৃত্যুবরণ করতে হচ্ছে। নাগরিকদের অধিকার রক্ষা এবং সড়কপথ ও গণপরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। বুধবার সন্ধ্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের বাড়িতে গিয়ে সার্বিক খোঁজখবর, আর্থিক সহায়তা ও সহমর্মিতা জানানোর সময় এ কথা বলেন।

উল্লেখ্য, চলতি মাসের ১৭ তারিখের ঈশ্বরদীর উপর বয়ে যাওয়া কাল বৈশাখিতে বজ্রপাতে নিহত ঈশ্বরদীর লক্ষিকুন্ডার কামালপুরের আলহাজ আলীর ছেলে সজিব ও তার ১৪টি গরু ও দুটি ভেড়া মারা যায়। এ খবরে ক্ষতিগ্রস্ত কৃষকের বাড়িতে যান পাবনা জেলা জামায়াতের আমির অধ্যাপক আবু তালেব মন্ডল।

তার সাথে আরো ছিলেন জামায়াত নেতা অধ্যাপক নজরুল ইসলাম, উপজেলা জামায়াতের আমির অধ্যাপক নুরুজ্জামান, জামায়াত নেতা হাফিজুর রহমান খান, মাহফুজুর রহমান ও লক্ষীকুন্ডা ইউনিয়ন সভাপতি ইসমাইল হোসেন রনিসহ স্থানীয় জামায়াত নেতারা। এ সময় ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ৪০ হাজার টাকা শান্ত্বনা উপহার দেন।

ক্ষতিগ্রস্ত কৃষক আলহাজ আলী জানান, ‘আমার ছেলে মারা গেছে এ ক্ষতি পুরণ কেউ করতে পারবে না। তবে আমার গরুর পালের ১৪ টি গরু ও দুটি ভেড়া মারাগেছে যার আনুমানিক দাম ১১ থেকে ১২ লাখ টাকা। এখন পর্যন্ত সরকারি বা বেসরকারি কেউ কোনো সহযোগিতা নিয়ে আসেনি। শুধু তালেব মন্ডল আমার পাশে এসেছে। তিনি বলেন আমার ছেলে সজিব মারা যাওয়ায় তার দুটি শিশু ছেলে এতিম হলো বলে আপনারা খোঁজ রাখবেন।’

ঈশ্বরদী প্রাণীসম্পদ কর্মকর্তা নাজমুল আলম জানান, ঘটনার পরে আমরা পরিদর্শন করেছি। তবে সরকারি কোনো বরাদ্ধ দেয়া সম্ভব হয়নি। ঊর্ধ্বতন মহলে জানানো হয়েছে কোনো কিছু পাওয়া গেলে দেয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলেছি ও তাদের অন্য গবাধি প্রাণীর চিকিৎসা ব্যবস্থা ফ্রিতে করা হবে।


আরো সংবাদ



premium cement