০৫ ডিসেম্বর ২০২৩, ২০ অগ্রহায়ন ১৪৩০, ২০ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিজরি
`

বিএনপির সম্মেলনে যেতে বাধা-হামলা, আহত ৯


নওগাঁর রাণীনগরের একডালা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে যাওয়ার সময় পথে পথে বাধা ও হামলা করা হয়েছে বলে অভিযোগ ওঠেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। হামলায় বিএনপি ও যুবদলের কমপক্ষে নয় নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান খাঁন রুকু এ দাবি করেছেন। ওই দিন সকাল থেকেই একডালা ইউনিয়নের বিভিন্ন স্থানে এমন ঘটনা ঘটে।

তবে বাধা-হামলা উপেক্ষা করেও দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি। সম্মেলনে ভোট শেষে সন্ধ্যায় আখতার আহম্মেদকে সভাপতি ও আকরাম হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করে একডালা ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

রাণীনগর উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান খাঁন রুকু অভিযোগ করে বলেন, গতকাল উপজেলার একডালা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন গুয়াতা গ্রামে উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক মোশারফ হোসেনের খলিয়ানে অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে বিএনপির নেতাকর্মীরা সম্মেলনে যোগ দিতে যাওয়ার সময় পথে পথে একডালা ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মী ও দুবৃত্তরা বাধা প্রদান করে এবং হামলা চালায়।

তিনি বলেন, হামলায় যুবদল কর্মী শামীম হোসেন (২২), বিএনপি নেতা রফিকুল ইসলাম (৪৩), জুলফিকার আলি (৪৫), যুবদল নেতা আবু জাফের (৩৫) ও বিএনপি নেতা আব্দুর রাজ্জাকসহ (৪৫) কমপক্ষে নয়জন আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

তবে সম্মেলনে যেতে বাধা বা হামলার অভিযোগ অস্বীকার করে একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ফটিক বলেন, ‘বিএনপির সম্মেলনের আশেপাশে আমাদের কোনো লোকজন যায়নি এবং কোথাও কোনো বাধা বা হামলা করেনি।’

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় কেউ কোনো অভিযোগ করেনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ইউনিয়ন বিএনপির কাউন্সিল শুরু হয়। কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদকসহ কয়েকটি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট শেষে সন্ধ্যায় আখতার হোসেনকে সভাপতি ও আকরাম হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করে একডালা ইউনিয়ন বিএনপির আংশিক কমিটি ঘোষণা করা হয়।

একডালা ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আমজাদ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আতিকুজ্জামান জাপান ও মোসারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত কাউন্সিলে উদ্বোধক ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামান খান রুকু, প্রধান অতিথি ছিলেন নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক নান্নু, প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ, বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক শেখ রেজাউল ইসলাম রেজু, কেন্দ্রীয় তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক এছাহক আলী, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মামুনুর রহমান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement