২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চলনবিলের আড়াই শতাধিক জবাই করা পাখি উদ্ধার

চলনবিলের আড়াই শতাধিক জবাই করা পাখি উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

নাটোরের সিংড়ায়ে আড়াই শতাধিক জবাই করা চাকলা ও চড়ুই পাখি উদ্ধার করেছে পরিবেশবাদী সংগঠন ‘চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি’র সদস্যরা।

বুধবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় সিংড়া পৌর শহরের মাদরাসামোড়ের সুবর্ণ সরোবরের সামন থেকে কাপড়ের ব্যাগভর্তি পাখিগুলো উদ্ধার করা হয়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, সিংড়ার চলনবিলে পাখি শিকারের দৌরাত্ম কমলেও গোপনে পাখি শিকার করে কাপড়ের ব্যাগে ভরে বাড়ি বাড়ি সরবরাহ হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার সিংড়া মাদরাসা মোড় এলাকায় অবস্থান নেন স্থানীয় পরিবেশকর্মীরা। হঠাৎ বেলা সাড়ে ১১টায় সুবর্ণ সরোবরের সামনে একটি কালো পাঞ্জাবি ও মাক্স পরিহিত ব্যক্তির কাপড়ের ব্যাগে তল্লাশি করতে চাইলে তা ফেলে কৌশলে ওই ব্যক্তি পালিয়ে যান।

পরে ব্যাগভর্তি জবাই করা পাখি উপজেলা প্রশাসনিক ভবনের সামনে নিয়ে উপস্থিত জনসম্মুখে সচেতনতার মাধ্যমে মাটিচাপা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান কামরুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি হাসান ইমাম, সিনিয়র সাংবাদিক শারফুল ইসলাম খোকন, পরিবেশকর্মী আব্দুর রশিদ ও আবু বকর সিদ্দিক প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাহমুদা খাতুন মুঠোফোনে বলেন, চলনবিলে পাখি শিকারের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। আর এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।


আরো সংবাদ



premium cement