২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজশাহীতে গ্রাহকদের টাকা নিয়ে লাপাত্তা ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট

- ছবি : নয়া দিগন্ত

রাজশাহীর মোহনপুর উপজেলায় ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট মেসার্স সরকার ফার্মেসি গ্রাহকদের অর্ধকোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে ভুক্তভোগী গ্রাহকেরা টাকার দাবিতে উপজেলার মৌগাছি বাজারে শাখাটির সামনে অবস্থান করেন এবং শাখাটিতে তালা ঝুলিয়ে দেন।

পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। মেসার্স সরকার ফার্মেসির মালিক উপজেলার বাটুপাড়া গ্রামের ইদ্রিস সরকারের ছেলে আরজেদ সরকার ও তার শ্যালক শাহিন বর্তমানে আত্মগোপনে রয়েছেন।

ভুক্তভোগী গ্রাহকেরা জানান, টাকা জমা দেয়ার রসিদ, কারেন্ট বিল পরিশোধের রসিদ দিলেও সেই অর্থ জমা না হওয়ায় বিপাকে পড়েছেন তারা। আর সেই টাকা জমা নিলেও তা একাউন্টে জমা করেননি এজেন্ট।

নুড়িয়াক্ষেত্র গ্রামের মুজাহার আলী গত ১৬ মার্চ কৃষি ব্যাংক থেকে টাকা উত্তোলন করে মৌগাছি বাজারে ডাচ বাংলা এজেন্ট শাখায় ৫০ হাজার টাকা জমা দেন। কিন্তু পরদিন সেই টাকা উত্তোলন করতে গিয়ে তিনি জানতে পারেন তার একাউন্টে কোনো টাকা জমা নেই।

হরিফলা গ্রামের মোস্তফা টাকা জমা রাখেন এক লাখ ৭০ হাজার। উত্তোলন করেন মাত্র ৮০ হাজার টাকা। কিন্তু পরবর্তীতে বাকি ৯০ হাজার টাকা উত্তোলন করতে গেলে তার একাউন্টে মাত্র ১০ হাজার টাকা পান। বাকি টাকা নিয়ে তালবাহানা করতে থাকে শাখার এজেন্ট। কালিগ্রামের মেহের আলী আট লাখ টাকা একাউন্টে জমা রাখেন। কিন্তু সেই টাকা জমার রসিদ দিলেও একাউন্টে জমা হয় মাত্র ৫৬ টাকা।

শুধু মুজাহার, মোস্তফা ও মেহেরই ক্ষতিগ্রস্থ নন, তাদের মতো আরো অনেক গ্রাহকেরই টাকা এজেন্ট তুলে নিয়েছেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।

মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম বাদশাহ গণমাধ্যমকে বলেন, ডাচ বাংলা এজেন্ট শাখায় প্রতারিত গ্রাহকদের জড়ো হওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও শাখাটি তালাবদ্ধ পায়। মালিকপক্ষের কাউকে পাওয়া যায়নি। এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। ভুক্তভোগীদের লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল