২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
রাজশাহীতে সাংবাদিক নেতৃবৃন্দ

মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হতে হবে

মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হতে হবে - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীতে আয়োজিত এক আলোচনা সভায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, মানুষের ন্যায্য বা গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হতে হবে।

রোববার (২৬ মার্চ) দুপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী মহানগর প্রেস ক্লাব আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সাংবাদিক নেতারা এ কথা বলেন।

রাজশাহী নগরীর সোনাদিঘী মোড়ে প্রেস ক্লাব কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সাংবাদিক নেতারা বলেন, জনগণ দেশ স্বাধীন করেছিল এমন একটি দেশ পাওয়ার জন্য যেখানে মানুষের মতপ্রকাশের অবাধ স্বাধীনতা থাকবে। প্রত্যেকে তার মতামত স্বাধীনভাবে ব্যক্ত করতে পারবে। কিন্তু মানুষের মতপ্রকাশের অধিকার আজ নানাভাবে সীমিত করা হয়েছে। কিছু মানুষ সবক্ষেত্রে সীমাহীন স্বাধীনতা ভোগ করলেও এর বিপরীতে বেশিরভাগ মানুষের গণতন্ত্র চর্চার পথ পুরোপুরি রুদ্ধ। অথচ স্বাধীনতার ৫২ বছরে আমাদের একটি উন্নত গণতান্ত্রিক ব্যবস্থা থাকতে পারত।

তারা বলেন, সব ধরণের বৈষম্য দূর করে মানুষের ন্যায্য গণতান্ত্রিক ও অর্থনৈতিক অধিকার নিশ্চিত করতে হবে। পরিপূর্ণ গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ গড়ে তুলতে হবে। এজন্য মহান মুক্তিযুদ্ধের চেতনায় পেশাজীবীসহ সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল। বক্তব্য রাখেন রাজশাহী মহানগর প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মঈন উদ্দিন ও তৌফিক ইমাম পান্না, সাংগঠনিক সম্পাদক আবু হেনা মোস্তফা জামান, অর্থ সম্পাদক ফয়সাল আহমেদ, দফতর সম্পাদক ইফতেখার আলম বিশাল, লেখক সাগর শেখ জীবন ও দৈনিক রাজশাহীর আলোর সাব-এডিটর মশিউর রহমান মনি প্রমুখ।

এতে অন্যদের মধ্যে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত করা হয়।


আরো সংবাদ



premium cement