২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়া জামিল মাদরাসার দেয়াল ধসে নৈশপ্রহরী নিহত

বগুড়া জামিল মাদরাসার দেয়াল ধসে নৈশপ্রহরী নিহত। - ছবি : নয়া দিগন্ত

বগুড়া সদরে মাদরাসার সীমানা প্রাচীর ধসে আয়নুল হক (৫৫) নামে এক নৈশপ্রহরী নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ মার্চ) বেলা ১২টার দিকে শহরের চকফরিদ এলাকাস্থ জামিল মাদরাসায় (কওমী) এ ঘটনা ঘটে।
এ সময় দুই শিশু ও এক নারীকে আহত অবস্থায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আয়নুল হক সিরাজগঞ্জ সদরের চরনান্দিনা গ্রামের বাসিন্দা। তিনি প্রায় এক মাস ধরে জামিল মাদরাসায় নৈশপ্রহরীর পদে চাকরি করছিলেন। আহতরা হলেন সদরের মাটিডালী এলাকার বাসিন্দা ও মাদরাসার শিক্ষার্থীর অভিভাবক মোসাম্মৎ মুক্তা (৩৫), শিবগঞ্জের চন্ডিহারা এলাকার মো: হামিম (১২), কাহালুর মো: মেফতাজুল (৫)। এই দুই শিশু জামিল মাদরাসার শিক্ষার্থী।

আহতদের নাম-পরিচয় নিশ্চিত করেন বগুড়া সদর থানার ছিলিমপুর পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুর রহমান। তিনি জানান, জামিল মাদরাসার দেয়াল ধসে তিনজন আহত হন। তাদের ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

স্থানীয়রা জানান, মাদরাসার দক্ষিণ-পশ্চিম পাশের এই সীমানা প্রাচীরটি কয়েক মাস ধরে হেলে পড়েছিল। ধসে পড়া সীমানা প্রাচীরের পাশে মাদরাসার রান্নাঘর। এখানে একটি ছোট (পকেট) গেট আছে। এ পথে মাদরাসার স্টাফ ও নারী অভিভাবকরা তাদের সন্তানদের সাথে সাক্ষাৎ করেন।

মাদরাসার বাবুর্চি মো: বেলাল জানান, শিক্ষার্থীদের জন্য রান্নার কাজ চলছিল। আর প্রহরী আয়নুল পকেটে গেটের ওখানে ছিলেন। এমন সময় বিকট শব্দ শুনে তারা ছুটে গিয়ে দেখেন দেয়াল ধসে পড়েছে। পরে কাছে গেলে আয়নুলকে দেয়ালের নিচে চাপা পড়ে থাকতে দেখেন। দেয়াল ধসে এক শিক্ষার্থীর মা ও দু‘জন ছাত্র আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন তাদের হাসপাতালে নিয়ে যায়।

বগুড়া সদর থানার বনানী ফাঁড়ির এসআই সাজ্জাদুল হক বলেন, আয়নুল হক এর পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে। পরিবারের সদস্যদের কথা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল