১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ : থমথমে অবস্থা বিরাজ

রাবি শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষ : থমথমে অবস্থা বিরাজ - ছবি : নয়া দিগন্ত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সাথে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে প্রায় তিন শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটে এ ঘটনা ঘটে। গুরুতর আহতদেরকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মধ্যরাত পর্যন্ত দুই পক্ষের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ, র‌্যাপিড অ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও আট প্ল্যাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলার প্রতিবাদে সকাল ১০টায় বিক্ষোভ মিছিল ও জোহা চত্বরে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বগুড়া থেকে ‘মোহাম্মদ’ নামের একটি বাসে রাজশাহী আসছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলামিন আকাশ। বাসে আসনে বসাকে কেন্দ্র করে তার সাথে বাসের চালক শরিফুল ও চালকের সহকারী রিপনের কথা কাটাকাটি হয়। পরে বাসটি বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর ফটকে পৌঁছালে রিপনের সাথে ওই শিক্ষার্থীর আবার বাগবিতণ্ডা হয়। এ সময় স্থানীয় এক দোকানদার এসে ওই শিক্ষার্থীর সাথে তর্কে জড়ান। একপর্যায়ে উভয়ের মধ্যে ধাক্কাধাক্কি হয়। এ সময় সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হয়ে ওই দোকানদারের ওপর চড়াও হন। পরে স্থানীয় ব্যবসায়ীরা এক জোট হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তখন শিক্ষার্থীরাও তাদের পাল্টা ধাওয়া করে।


আরো সংবাদ



premium cement