২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়ায় ছেলের বন্ধুর হাতে সাবেক ইউপি সদস্য খুন

ভুট্টাক্ষেত থেকে কলেজছাত্রের লাশ উদ্ধার
বগুড়ায় সাবেক ইউপি সদস্য খুন ছেলের দুই বন্ধুর গ্রেফতার। - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শিবগঞ্জে সাবেক ইউপি সদস্য নারগিছ আরা বেগম (৫৫) নিজের ছেলের বন্ধুর হাতে খুন এবং জেলার শাজাহানপুরে কলেজ ছাত্র শাহরিয়ার ইসলাম রিয়াজ ওরফে আশিক (১৮) দুর্বৃত্তদের হাতে খুন হয়েছেন। পুলিশ এ দুটি ঘটনায় দু‘জনকে গ্রেফতার ও ছয়জনকে আটক করেছে।

নারগিছ শিবগন্জ উপজেলার রায়নগর ইউনিয়নের রায়নগর মধ্যপাড়ার মৃত আব্দুল কাদেরের স্ত্রী।
আশিক বগুড়া পল্লী উন্নয়ন অ্যাকাডেমি স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র এবং শাজাহানপুর উপজেলার পরানবাড়িয়া গ্রামের বাসিন্দা মালেয়শিয়া প্রবাসী শফিকুল ইসলামের ছেলে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বগুড়া জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ। এর আগে রোববার বিকেলে এ দুটি লাশ উদ্ধার করে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, রোববার বিকেলে নিজ বাড়ির শয়নকক্ষ থেকে সাবেক নারী ইউপি সদস্য নারগিছ আরা বেগমের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর পুলিশ তদন্তে নামে। নারগিছ আরা রোববার সকাল সাড়ে ১১টার দিকে বগুড়া শহর থেকে রায়নগর মধ্যপাড়ার নিজ বাড়িতে আসেন। এর কিছুক্ষণ পরেই তার ছেলে আজিজুল হকের (বর্তমানে মাদক নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন) বন্ধু মুন্না মিয়া (২২) ওই বাড়িতে প্রবেশ করে ধারালো ছুরি দিয়ে নারগিছের গলায়, পিঠে ও মাথায় কুপিয়ে জখম করে পালিয়ে যান। ওই সময় বাড়ির সামনে পাহারায় ছিলেন তার আরেক বন্ধু খালেদ হাসান (২২)। এরপর স্থানীয়দের মাধ্যমে খালেদ ও মুন্নাকে ওই বাড়ির সামনে ঘোরাফেরার বিষয়টি জানতে পারে পুলিশ। এই সূত্র ধরে রাত ১টার দিকে খালেদকে তার বাসা থেকে আটক করা হয়। তার দেয়া তথ্যে পরে মুন্নাকে রাত ৩টার দিকে বগুড়া সদরের মাটিডালী এলাকা থেকে আটক করে পুলিশ।

সংবাদ সম্মেলনে তিনি জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুন্না হত্যা করার বিষয়টি স্বীকার করেন। আর এ কাজে খালেদ তাকে সাহায্য করে। তাদের দেয়া তথ্যে নিহতের বাড়ির পাশের পুকুর পাড়ের ঝোপ থেকে রক্তমাখা ছুরি উদ্ধার হয়। গ্রেফতার আসামিরা একসাথে মাদকসেবন করতো। এর মধ্যে নারগিছের ছেলে আজিজুল বর্তমানে বগুড়া শহরের একটি নিরাময় কেন্দ্রে চিকিৎসাধীন। আমাদের প্রাথমিক ধারণা, আজিজুলের সাথে মাদক বা অন্য কোনো দ্বন্দ্বের কারণে নারগিছকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের মেয়ে মামলা করেছেন। দুই আসামিকে আদালতে হাজির করা হয়।

অন্যদিকে জেলার শাজাহানপুরে শাহরিয়ার ইসলাম রিয়াজ ওরফে আশিক (১৮) নামে কলেজ পড়ুয়া এক ছাত্র মায়ের প্রতি অভিমান করে বাড়ি থেকে যাওয়ার দু‘দিন পর তার গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

গত রোববার (৫ ফেব্রুয়ার) বিকেলে উপজেলার রামপুর গ্রামের এক ভুট্টিক্ষেত থেকে তার লাশ উদ্ধার করা হয়।

আশিক বগুড়া পল্লী উন্নয়ন অ্যাকাডেমি স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্র এবং উপজেলার পরানবাড়িয়া গ্রামের বাসিন্দা মালেয়শিয়া প্রবাসী শফিকুল ইসলামের ছেলে।

নিহতের প্রতিবেশীরা জানান, মায়ের সাথে অভিমান করে দু‘দিন আগে রিয়াজ বাড়ি থেকে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পরো তাকে পাওয়া যায়নি। এ ঘটনায় নিহতের মা শাজাহানপুর থানায় জিডি করেছিলেন। কী কারণে তাকে হত্যা করা হয় পুলিশ তা নিশ্চিত নন। অনেকের ধারণা, প্রেম সংঘটিত কারণে বন্ধুদের মাধ্যমে তাকে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

এদিকে উপজেলার আমরুল ইউনিয়নের রামপুর গ্রামের লোকজন জানান, বিকেলে ওই গ্রামের জংলীপুকুর এলাকার ভুট্টাক্ষেত দেখতে যায় স্থানীয় কৃষকরা। এ সময় ওই ভুট্টাক্ষেতের মাঝে হাত-পায়ের রগকাটা ও গলা কাটা একটি লাশ দেখতে পেয়ে তারা পুলিশে খবর দেয়। সংবাদটি চারিদিকে ছড়িয়ে পড়লে নিহতের স্বজনরা খোঁজাখুঁজির একপর্যায়ে এসে তার লাশ শনাক্ত করে। তারা ধারণা করছেন, এই হত্যা অন্য কোথাও করে এখানে ফেলে রাখা হয়েছে।

শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী বলেন, ঘটনার রহস্য উদঘাটনে তদন্ত চলছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ জানান, এ ঘটনায় জিঙ্গাসাবাদের জন্য ছয়জনকে থানায় নেয়া হয়। হত্যার রহস্য উদঘাটনের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement