২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হিরো আলমের সংবাদ লেখায় ২ সাংবাদিককে যুবলীগ নেতার মারধর

বগুড়া শহরের টেম্পল রোডের জেলা আওয়ামী লীগ অফিস-সংলগ্ন টাউন ক্লাব। - ছবি : সংগৃহীত

সদ্য সমাপ্ত বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের সংবাদ লেখার কারণে জেলা যুবলীগের এক নেতা দুই সাংবাদিককে মারপিট করেছে।

বুধবার (১ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে বগুড়া শহরের টেম্পল রোডের জেলা আওয়ামী লীগ অফিস-সংলগ্ন টাউন ক্লাবে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত যুবলীগ নেতা শরিফুল ইসলাম শিপুল বগুড়া জেলা যুবলীগের সহ-সভাপতি।

হামলার শিকার দুই সাংবাদিক হলেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি জে এম রউফ ও স্থানীয় দৈনিক বগুড়ার সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম।

হামলার শিকার জে এম রউফ জানান, আমি টাউন ক্লাবের অফিসে (ক্লাবের সাধারণ সম্পাদকের কক্ষে) বসে উপ-নির্বাচনে পরাজিত প্রার্থী হিরো আলমের ফলাফল প্রত্যাখ্যান করে ডাকা সংবাদ সম্মেলনের সংবাদ লিখছিলাম। এ সময় সেখানে সিনিয়র সাংবাদিক প্রদীপ মহন্ত ও জহুরুল ইসলাম ছাড়াও আমার আরো দুই বন্ধু ছিলেন।

রাত সাড়ে ১১টার দিকে যুবলীগ নেতা শিপুল মদ্যপ অবস্থায় সেখানে প্রবেশ করেন। এ সময় আমি হিরো আলমের সংবাদ সম্মেলনের ভিডিও পত্রিকার মেইলে দিয়েছি মর্মে ঢাকা অফিসকে অবহিত করছিলাম। এটি শুনেই অশালীন ভাষায় গালাগাল শুরু করেন শিপুল। তখন সেখানে উপস্থিত লোকজন আমাদেরকে রক্ষা করেন। কিন্তু পাশের পুলিশ ক্যাম্পের কোনো সদস্য তখন এগিয়ে আসেননি। পরে সদর থানা ও সদর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে আসেন। কিন্তু ততক্ষণে শিপুল পালিয়ে যান।

হামলার শিকার জহুরুল ইসলাম বলেন, আমাকে গলায় ফাঁস দিয়ে হত্যার চেষ্টা করা হয়। এ ঘটনায় বিকেল-পর্যন্ত থানায় অভিযোগ দেয়া হয়নি। বিষয়টি মিমাংসার চেষ্টা করছে যুবলীগ নেতারা।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) খোরশেদ আলম বলেন, রাত ৩টা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও শিপুলকে আটক করা যায়নি।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু বলেন, শরিফুল ইসলাম শিপুল জেলার প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি। এখানে একটা ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

সাংবাদিকদের প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ :

বিইউজের সাধারণ সম্পাদক জে এম রউফ ও দৈনিক বগুড়ার স্টাফ রিপোর্টার জহুরুল ইসলামের ওপর যুবলীগ নেতার হামলার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে যৌথ বিবৃতিতে দিয়েছেন বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের (বিইউজে) সভাপতি আমজাদ হোসেন।

বিবৃতিতে হামলাকারীকে অবিলম্বে গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানানো হয়। একইসাথে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্যও যুবলীগ নেতাদের প্রতি আহ্বান জানানো হয়।

একই রকম বিবৃতি দিয়েছেন সাংবাদিক ইউনিয়ন বগুড়ার (জেইউবি) সভাপতি মীর্জা সেলিম রেজা, সাধারণ সম্পাদক গনেশ দাস, বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাফ উদ দৌলা ডিউক, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদুর রহমান রানা ও সাধারণ সম্পাদক জি এম সজল।

 


আরো সংবাদ



premium cement