২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
নাটোরে আইনমন্ত্রী আনিসুল হক

বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় করতে হবে : আইনমন্ত্রী

নাটোর আইনজীবি সমিতির প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন ভবনের শুভ উদ্বোধন করেন আইনমন্ত্রী - ছবি : নয়া দিগন্ত

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচারপ্রার্থীরা আমাদের দিকে তাকিয়ে আছে, ন্যায়বিচার আনতে হলে সবার মধ্যে সুসম্পর্ক রাখতে হবে। বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় করতে হবে। আমরা আমাদের সম্পর্ককে সুদৃঢ় করবো- এই হোক আমাদের অঙ্গীকার।

বৃহস্পতিবার বিকেলে নাটোর আইনজীবি সমিতির প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মিত নতুন ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী আরো বলেন, দেশে আইনের শাসন না থাকলে আইনজীবীরা যেমন কর্মবিমুখ হবেন তেমনি বিচারপ্রার্থীরা সুবিচার পাবে না।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ পেয়েছি বলেই ভার্চুয়াল কোর্ট বা জুম মিটিংয়ের সুযোগ হয়েছে। করোনার সময়ে ৩ লাখ ৫৩ হাজার মানুষের জামিন হয়েছে ও ১ লাখ ৫০ হাজার মামলা নিষ্পত্তি হয়েছে। আমরা বিদেশী সহায়তা বা ঋণ ছাড়াই পদ্মা সেতু করতে পেরেছি।
বাংলাদেশের সম্মান ক্ষুন্ন করার জন্য, ছোট করার জন্য নানা ধরনের ষড়যন্ত্র হয়েছে, তা সফল হয়নি। এখন বাংলাদেশ বিশ্বের রোল মডেল। বাংলাদেশ এগিয়ে যাবে কেউ দাবিয়ে রাখতে পারবে না। ২০৪১ সালে ইনশাআল্লাহ আমরা উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

এ সময় মন্ত্রী লিফট ও বঙ্গবন্ধু লাইব্রেরি করার জন্য আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, করোনার সময়ে দেশে কেউ না খেয়ে মরে নাই, যেখানে উন্নত রাষ্ট্রগুলো হিমশিম খেয়েছে। তবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সব কিছুর দাম কয়েকগুণ বেড়ে গেছে। যুদ্ধ বন্ধ না হলে আরো অভাবের আশংকা করা হলেও আমরা অন্য দেশের চেয়ে ভালো আছি। প্রধানমন্ত্রী বলেছেন বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। আমরা তার সাথে সেটা বাস্তবায়নের জন্য রাতদিন কাজ করে যাচ্ছি।

পরে আইনমন্ত্রী আনিসুল হক জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলনকক্ষে নাটোরে কর্মরত বিচারকদের সাথে মতবিনিময় করেন।

অনুষ্ঠানে জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য-যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ (লালপুর ও বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য মোঃ শহিদুল ইসলাম বকুল, আইন সচিব গোলাম সারোয়ার, যুগ্ম সচিব গোলাম মাহবুব, সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ শরীফ উদ্দীন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনোয়ারুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌর মেয়র উমা চৌধুরি জলি, জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মালেক শেখ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল