২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

উগ্রবাদী মোকাবিলায় এখন বড় চ্যালেঞ্জ রোহিঙ্গারা

উগ্রবাদী মোকাবিলায় এখন বড় চ্যালেঞ্জ রোহিঙ্গারা। - ছবি : নয়া দিগন্ত

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি) এম খুরশীদ হোসেন বলেছেন, সন্ত্রাসী, উগ্রবাদী ও মাদক কারবারিদের কাছে র‌্যাব একটি আতঙ্ক। তাদের দমনে র‌্যাব কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের রোহিঙ্গারা এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তারা সন্ত্রাসী ও জঙ্গি কর্মকাণ্ডের জড়িয়ে পড়ছে। ভুয়া পার্সপোট তৈরি করে বিদেশ পালিয়ে যাচ্ছে। তবে র‌্যাব এগুলো প্রতিরোধে কাজ করছে। যতই চেষ্টা করুক তাদের কোনো ধরনের অপকর্ম করতে দেয়া হবে না। তাদের ব্যাপারে র‌্যাব সব সময়ই সতর্ক রয়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা কলেজ মাঠে অসহায়-দুস্থদের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, পাহাড়ে বিশাল একটা রোহিঙ্গা জনসংখ্যা রয়েছে। তাদের নিয়ন্ত্রণে রাখাটাই একটা চ্যালেঞ্জ। তারা বুঝতে পেরেছে এ দেশের মানুষ উগ্রবাদ বা সন্ত্রাসী কর্মকাণ্ড পছন্দ করে না। এজন্য এখন তারা ভিন্ন কৌশল নিয়েছে। তারা কুরআন ও হাদিসের ভুল ব্যাখ্যা দিয়ে বিভিন্নভাবে মানুষের ব্রেইন ওয়াশ করছে। তরুণদের উগ্রবাদের পথে নিয়ে আসার জন্য একটা অপচেষ্টা চালাচ্ছে। বিচ্ছিন্নতাবাদী ও উগ্র সংগঠন তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে। তবে তারা সফল হতে পারবে না। তাদের ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময়ই সতর্ক রয়েছে। সাধারণ জনগণকে সাথে নিয়েই তাদের সব সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধ করা হবে।

সাংবাদিকদের সাথে কথা বলার আগে র‌্যাব মহাপরিচালক স্থানীয় প্রায় এক হাজার অসহায় ও দুস্থ মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল মো: কামরুল হাসান, র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল রিয়াজ শাহরিয়ার, উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ, সহকারী উপ-পরিচালক সঞ্জয় কুমার সরকারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement