২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ার ২টি আসনে উপনির্বাচন : ভোটকেন্দ্রে সাংবাদিক উপস্থিতি সীমিত রাখার নির্দেশনা

স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন - ছবি : নয়া দিগন্ত

আগামী ১ ফেব্রুয়ারি বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপনির্বাচনের দিন ভোটকেন্দ্রে সাংবাদিকদের উপস্থিতি কম রাখার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। তাই কর্মরত সব সাংবাদিককে পরিচয়পত্র না দিয়ে সীমিত সংখ্যককে কেন্দ্রে প্রবেশের অনুমতিপত্র (পরিচয়পত্র) সরবরাহের সিদ্ধান্ত নিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম।

রোববার বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে এ নিয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এতে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো: সাইফুল ইসলাম। তিনি বলেন, বগুড়ায় দুইটি শূন্য আসনে উপনির্বাচন শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন। সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা, ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে- সেজন্য প্রশাসন মাঠে কাজ করবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে যে পরিপত্র এসেছে সে অনুযায়ী কাজ করা হবে। নির্বাচনী মাঠে আইন-শৃঙ্খলার যেন বিঘ্ন না ঘটে সে বিষয়ে নজরদারি রাখা হয়েছে।

সাইফুল ইসলাম আরো বলেন, ভোটকেন্দ্রে অধিক সংখ্যক সাংবাদিক প্রবেশ করলে সেখানে ভোট প্রদান ও ভোট গ্রহণ বিঘ্নিত হতে পারে। তাই নির্বাচন কমিশনের নির্দেশনা বাস্তবায়ন করা হবে।

তিনি বলেন, গত শনিবার রাতে একটি প্রতারক চক্র আমার অফিসিয়াল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রার্থীর কাছে অর্থ দাবি করেছে। উপনির্বাচনে অবৈধভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা পাইয়ে দেয়ার কথা বলেও টাকা দাবি করে তারা। উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী রাগেবুল আহসান রিপুকে ফোন দেয় চক্রটি। তিনি বিষয়টি বুঝতে পেরে আমাকে জানান। সাথে সাথে প্রতারক চক্রের বিষয়ে ফেসবুকে পোস্টসহ আর্থিক লেনদেন না করতে নিষেধ করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপপরিচালক মাসুম আলী বেগ, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সরাফত ইসলাম, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু প্রমুখ।


আরো সংবাদ



premium cement

সকল