২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাজশাহীতে মাদরাসা মাঠ অভিমুখে উপচে পড়া ভিড়

রাজশাহীতে মাদরাসা মাঠে অভিমুখে উপচে পড়া ভিড় - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভা আজ দুপুরে। তবে সকাল ৯টার পর থেকেই জনসভাস্থলে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সাথে সাথে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সকালে মাঠের প্রবেশমুখগুলো খুলে দেয়া হলে ধীরে ধীরে প্রবেশ করতে থাকেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। তবে জনসভার নিরাপত্তা স্বার্থে সবাইকে আলাদা আলাদাভাবে তল্লাশির পরে মাঠে ঢুকতে দেয়া হয়।

জানা গেছে, রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ড থেকে আওয়ামী লীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা মাদরাসা মাঠের দিকে আসতে শুরু করেছেন। আর যারা আগে থেকেই মাঠের আশপাশে এলাকায় ছিলেন তারা মূল জনসভাস্থলে ঢুকতে শুরু করেছেন। খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা এখন মাদরাসা ময়দানের দিকে ছুঁটছেন। এলাকাভেদে বিভিন্ন রঙের শার্ট, টি-শার্ট ও টুপি পরে নানান রকমের বাদ্যযন্ত্র নিয়ে তারা জনসভাস্থলের দিকে রওনা দিয়েছেন। নেতাকর্মীদের একের পর এক স্লোগানে মাঠের আশপাশের এলাকা মুখরিত হয়ে উঠেছে।

এর আগে আজ সকাল ১০টায় রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে বিসিএস নবীন পুলিশ কর্মকর্তাদের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর বিকেল ৩টায় রাজশাহীর মাদরাসা মাঠে জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগের সভানেত্রী। আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এই জনসভা থেকে দলীয় প্রধান দলের নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। আগামী নির্বাচনের জন্য চাইবেন নৌকা প্রতীকে ভোট।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডবলু সরকার বলেন, ‘রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছেন। বিভাগের আট জেলা থেকে দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী এতে যোগ দেবেন’।

এদিকে সকাল সাড়ে ১০টার পর থেকে জনসভাস্থলে গণসংগীত শুরু হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে এ জনসভা শুরু হয়েছে। এরপর কেন্দ্রীয় নেতারা মঞ্চে উঠবেন। শুরুরে দিকে স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।


আরো সংবাদ



premium cement