২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বগুড়ায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা, তালিকায় আছে ঢাকায় অবস্থানকারীরাও

-

বগুড়ায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের ৫২ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দেয়া হয়েছে। পুলিশের ওপর ইটপাটকেল ও কাজে বাধা দেয়ার অভিযোগে এ মামলা করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাতে বগুড়া সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওসমান গনি জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও ধুনট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ কে এম তৌহিদুল আলম মামুন, গাবতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহাদত হোসেন সাগর, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল, সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ ৫২ জনের নাম এ মামলা করেন। এ তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) বাবু কুমার সাহা।

আসামিদের কয়েকজন নেতা বলেছেন, তারা ঢাকার গণসমাবেশে যোগ দিতে ঢাকায় অবস্থান করলেও পুলিশ হয়রানির উদ্দেশ্যে সাজানো মামলায় তাদেরকেও অভিযুক্ত করেছে।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত বৃহস্পতিবার বিকেলে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিল বের করার জন্য শগরের নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। সন্ধ্যা ৬টার দিকে পুলিশ সেখানে যাওয়ার সময় বগুড়া আইন কলেজের সামনে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। ককটেল বিস্ফোরণের পরপর তারা ইটপাটকেল ও পাথর নিক্ষেপ শুরু করে। তাদের নিক্ষিপ্ত ইটের আঘাতে চার পুলিশ সদস্য আহত হয়। অতিরিক্ত পুলিশ সেখানে গিয়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি অবিস্ফোরিত ককটেল, বেশ কিছু ইট ও পাথরের টুকরা, ১৫টি লাঠি ও ১০টি লোহার রড উদ্ধার করে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক বাবু কুমার সাহা বলেন, পুলিশের কাজে বাধা দেয়া ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

মামলার আসামি সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল, জেলা যুবদলের আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েল বলেছেন, ঢাকায় গণসামাবেশে অংশ নেয়ার জন্য গত কয়েক দিন ধরে বগুড়ায় নেই। তারপরও তাদের নামে বিস্ফোরক মামলা দেয়া হয়েছে।

এ মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক আলী আজগর হেনা। বিবৃতিতে তারা এ মামলাকে সাজানো ও গায়েবি হিসেবে উল্লেখ করে বলেন, এমন কোনো ঘটনাই ঘটেনি।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল