২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

বগুড়ায় বিএনপির মিছিলে পুলিশের বাধা

বগুড়ায় বিএনপির মিছিলে পুলিশের বাধা - ছবি : নয়া দিগন্ত

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ওপর পুলিশের নির্বিচারে গুলি, হামলা, পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবকদল নেতা মকবুল হোসেন নিহত, শতাধিক আহত ও নেতাকর্মীদের গণগ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বগুড়া জেলা বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে শহরের নবাব বাড়ি রোডস্থ দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সদর পুলিশ ফাঁড়ির সামনে পৌঁছলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি নেতারা পুলিশ কর্মকর্তাদের সাথে বাকবিতণ্ডার পর ফিরে এসে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হন।

জেলা বিএনপির সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলামের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য জয়নাল আবেদীন চাঁন, বিএনপি নেতা একে.এম তৌহিদুল আলম মামুন, স্বাধীন কুমার কুণ্ডু, জেলা স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভ, জেলা কৃষকদলের আহ্বায়ক সাইফুল ইসলাম রনি, সদস্য সচিব এনামুল হক সুমন, রাফিউল ইসলাম সুমন প্রমুখ।

এ ছাড়া জেলা বিএনপির উদ্যোগে বুধবার রাতে একই ঘটনায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা। বিক্ষোভ মিছিল শেষে জেলা বিএনপির নেতৃবৃন্দ বলেন, আগামী ১০ ডিসেম্বরের ঢাকায় সমাবেশ বানচাল করার জন্য পুলিশ হামলা চালিয়েছে। আমরা এ হত্যাকাণ্ড ও জাতীয় নেতাদের গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


আরো সংবাদ


premium cement