২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাড়ে ৩ ঘণ্টা আগে রাজশাহীর সম্মেলন শুরু

সাড়ে ৩ ঘণ্টা আগে রাজশাহীর সম্মেলন শুরু - ছবি : নয়া দিগন্ত

কোরআন তেলাওয়াতের মাধ্যমে রাজশাহীতে বিএনপির গণসমাবেশের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের সাড়ে তিন ঘণ্টা আগ থেকে সমাবেশ শুরু হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর হাজী মুহাম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় (মাদরাসা মাঠ) মাঠে সমাবেশ শুরু হয়।

সকাল থেকে সমাবেশে নেতাকর্মীদের উজ্জীবিত করতে বিএনপির সাংস্কৃতিক ফ্রন্ট জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থর (জাসাস) পক্ষ থেকে গান পরিবেশন করা হয়। মিছিল নিয়ে গণসমাবেশে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। সকাল থেকে রাজশাহী মহনগর ও জেলার বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে যোগ দেন। মিছিল থেকে বিক্ষুব্ধ স্লোগান দিচ্ছেন। তাদের হাতে দেখা যায় প্লেকার্ড, ব্যানার ও ধানের শীষ।

এছাড়াও অনেকে রঙ্গিন গেঞ্জি ও ক্যাপ পড়ে দলীয় ও জাতীয় পতাকা নিয়ে সভা যাত্রা করে সমাবেশ স্থলে যোগ দিতে দেখা যায়।

গণসমাবেশে রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে রাজশাহীর বিভাগীয় এ গণ-সমাবেশে ১৫ লাখ লোকের সমাগমের টার্গেট করেছে বিএনপি। বিএনপির দাবি সমাবেশে রাজশাহী বিভাগের ৮ জেলা ও আশপাশের জেলা থেকে গণসমাবেশে ১৫ লাখের বেশি লোকের সমাগম হবে।

এর আগে শুক্রবার গণসমাবেশস্থলের মঞ্চ পরিদর্শন করতে গিয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার অভিযোগ করে বলেন, ‘সমাবেশে আসতে পথে পথে পুলিশ বাধা দিচ্ছে। পুলিশের বাধা উপেক্ষা করে লাখো নেতাকর্মী সমাবেশস্থলের আশপাশে এবং কেন্দ্রীয় ঈদগাঁহ মাঠে অবস্থান করছেন।’


আরো সংবাদ



premium cement