২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এসএসসি পাশ করল সিংড়ার প্রতিবন্ধী রাসেল

এসএসসি পাশ করল সিংড়ার প্রতিবন্ধী রাসেল - ছবি : নয়া দিগন্ত

স্বাভাবিকের চেয়ে অনেক ছোট একটি পায়ের আঙুলের ফাঁকে কলম রেখে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া রাসেল মৃধা পাশ করেছে। সে এবার এসএসসিতে জিপিএ-৩.৮৮ পেয়েছে। তার দুই হাত ও এক পা নেই। তবুও এ শারীরিক প্রতিবন্ধকতা তাকে দমাতে পারেনি।

রাসেল মৃধা সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লার দিনমজুর আব্দুর রহিম মৃধার ছেলে। সে এবার শোলাকুড়া ইসলামিয়া আলিম মাদরাসা থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। রাসেল মৃধা এ প্রতিবেদকের কাছে উচ্চ শিক্ষা গ্রহণ করে একটি সরকারি চাকরির ইচ্ছা পোষণ করেন।

শিক্ষার্থী রাসেল মৃধার বাবা দিনমজুর আব্দুর রহিম মৃধা বলেন, ছেলের ফলাফলে বেশ খুশি। সরকারি সহায়তা পেলে রাসেলকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলবেন। কিন্তু অভাব-অনাটনের সংসারে ছেলের লেখাপড়া বন্ধ হওয়ার আশঙ্কা প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম বলেন, প্রতিবন্ধী রাসেলের লেখাপড়ার জন্য আর্থিক সহায়তার আশ্বাস দেন।


আরো সংবাদ



premium cement
নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা

সকল